কৌশিকী অমাবস্যায় অনলাইনে পুজো হবে না! জানালো হল তারাপীঠের তরফ থেকে

11
কৌশিকী অমাবস্যায় অনলাইনে পুজো হবে না! জানালো হল তারাপীঠের তরফ থেকে

২০২২ সালের কৌশিকী অমাবস্যায় অনলাইনে পুজো হবে না। তারাপীঠের তরফ থেকে সম্প্রতি সকল ভক্তদের উদ্দেশ্যে জানিয়ে দেওয়া হয়েছে এই খবর। মন্দির কমিটি অভিযোগ করেছে যে কৌশিকী অমাবস্যাতে অতিরিক্ত আয়ের উদ্দেশ্যে একদল অসাধুচক্র সক্রিয় হয়ে উঠেছিল। তারা পুজো দেওয়ার নাম করে মানুষের সঙ্গে প্রতারণা করেছে।

এই অভিযোগ পেতেই তারাপীঠ মন্দিরে আর অনলাইনে পুজো দেওয়ার কোনো ব্যবস্থা হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে মন্দির কমিটির কর্তৃপক্ষ। আসলে বহু ভক্ত যারা দূরদূরান্তে থাকেন তারা অনেক সময় তারাপীঠে এসে মায়ের পুজো দিতে পারেন না। করোনার সময়ে এবং অন্যান্য অনেক সময় অনলাইনের মাধ্যমে পুজো দিতে চান।

ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে অনেক ভুয়ো ওয়েবসাইট চালু হয়েছে যেগুলিতে বলা হয় অনলাইনে বাড়িতে থেকেই পুজো দেওয়া যাবে মায়ের কাছে। কিন্তু এর মধ্যে বেশিরভাগটাই হল ভন্ডদের কারসাজি। তারাপীঠ মন্দিরে অনলাইনে পুজোর কোনো ব্যবস্থা নেই বলে সরাসরি জানিয়ে দিলেন মন্দির কমিটির সম্পাদক।

মন্দির কমিটির তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে কিছু অসাধুচক্র অনলাইনে পুজো দেওয়ার নামে সামাজিক মাধ্যমে প্রচার করছে। এই প্রতারণাতে যেন কেউ পা না দেন। কারণ তারাপীঠে এরকম কোনো ব্যবস্থা নেই। যারা দূর-দূরান্ত থেকে পুজো দিতে আসছেন তারা নিজেও নিজেও সেবাইতের সঙ্গে যোগাযোগ করে পুজো দেবেন।