নকল হাত লাগিয়ে ভ্যাকসিন নিতে গিয়ে বিপাকে পড়লেন এক ব্যাক্তি

14
নকল হাত লাগিয়ে ভ্যাকসিন নিতে গিয়ে বিপাকে পড়লেন এক ব্যাক্তি

দেশজুড়ে ভ্যাকসিন নিয়ে তোলপাড় কান্ড চলছে। এদিকে আবার করোনার চতুর্থ ঢেউ নিয়ে উদ্বিগ্ন গোটা বিশ্ব। সারা বিশ্বের স্বাস্থ্য বিশেষজ্ঞরা এই মুহূর্তে ভ্যাকসিনেশনের উপর জোর দিচ্ছেন। কিন্তু করোনাকে রোখা সম্ভব হচ্ছে না। নিত্যনতুন রুপ নিয়ে আক্রমণ চালাচ্ছে করোনা। বর্তমান পরিস্থিতিতে আবার ভ্যাকসিন নেওয়ার জন্যও নিত্য নতুন ফন্দি খুঁজে বের করছেন একদল মানুষ।

সদ্য ইতালিতে ঘটে যাওয়া একটি ঘটনা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে নেটমাধ্যমে। ইতালির এক ব্যক্তি ভ্যাকসিন না নেওয়ার জন্য নকল হাত লাগিয়ে নিয়ে যান ভ্যাক্সিনেশন সেন্টারে। আসল হাতের উপর নকল হাত পরে তিনি ভ্যাকসিন নিতে গিয়েছিলেন। ভ্যাকসিনের সূঁচ যাতে গায়ে না ফোটে তার জন্য এত প্রচেষ্টা ছিল তার। তবে শেষমেষ ধরা পড়ে গেলেন ওই ব্যক্তি।

নার্স তাকে ভ্যাকসিন দিতে এসে দেখেন স্বাভাবিক হাতের মতো হাত নয় ওই ব্যক্তির। হাতটি স্বাভাবিকের তুলনায় অতিরিক্ত ঠান্ডা। এমনকি হাতে শিরাও খুঁজে পাওয়া যাচ্ছে না। শেষমেষ তার সন্দেহ হয় এবং জানা যায় ওই ব্যক্তি নকল হাত লাগিয়ে ভ্যাকসিনেশন সেন্টারে এসেছেন।

এতে বেজায় চটে যান ওই নার্স। এরপর জানা যায় ওই ব্যক্তি একজন ডেন্টিস্ট। একজন ডেন্টিস্ট হয়ে তিনি কিভাবে এমন দায়সারা কাজ করতে পারলেন সেই নিয়ে উঠছে প্রশ্ন? এই ঘটনা থেকে যাতে সাধারণের কাছে ভুল বার্তা না পৌছায় তার জন্যই ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। সোশ্যাল মিডিয়াতে এই নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।