অনলাইনে বিদ্যুৎ বিল জমা দিলে পাওয়া যাবে এক শতাংশ ছাড় জানালো WBSED

13
অনলাইনে বিদ্যুৎ বিল জমা দিলে পাওয়া যাবে এক শতাংশ ছাড় জানালো WBSED

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডেভেলপমেন্ট বোর্ড বা WBSED অনলাইন পরিষেবার মাধ্যমে বিদ্যুৎ বিল জমা দেওয়ার কাজে নাগরিকদের উৎসাহ প্রদান করতে দারুন সুখবর দিল মানুষকে। এবার অনলাইনে বিদ্যুৎ বিল জমা দিলে এবার পাওয়া যাবে এক শতাংশ ছাড়।

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ডেভেলপমেন্ট বোর্ডের বা WBSED এর তরফ থেকে এই নয়া নির্দেশিকা জারি করা হয়েছে। ওই নির্দেশিকায় জানানো হয়েছে, ‘বাংলা সহায়তা কেন্দ্র’ নামক একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিদ্যুৎ বিলের ই-পেমেন্ট বা বলা ভালো অনলাইন পেমেন্ট করলে পাওয়া যাবে এক শতাংশ ছাড়।

গ্রাহকেরা নয়া এই সিদ্ধান্তে খুশি হতে পারেন। রাজ্যে বিদ্যুৎ বিল নিয়ে এর আগে নানারকম আলোচনা হয়েছে। বিদ্যুৎ বিলের বৃদ্ধি নিয়ে অনেকেই নানা কথা বলেছেন। কলকাতা তো বটেই, এমনকি শহরতলিতেও বিদ্যুৎ বিলের বৃদ্ধি নিয়ে ক্ষোভ ছিল যথেষ্ট।

বর্ধিত বিদ্যুৎ বিলের কারণে সাধারণ মধ্যবিত্তের সংসারে টান পড়বে এমন কথাও বলেছিলেন অনেকে। অবশেষে রাজ্য বিদ্যুৎ বোর্ডের এই সিদ্ধান্তে খুশি হবেন এক বড় অংশের নাগরিকেরা। তবে বিদ্যুৎ বিলের ছাড়ের এই সুবিধা কিন্তু রাজ্যের সমস্ত নাগরিকেরা পাবেন না।

এই সুবিধা রাজ্যের যে সমস্ত অঞ্চল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডেভেলপমেন্ট বোর্ডের অধীনে আওতাধীন সেই অঞ্চলের বাসিন্দারাই পাবেন।