মানিব্যাগ নিতেই ভুলে গিয়েছিল এক যাত্রী! তারপর যা করল পাইলট

8
মানিব্যাগ নিতেই ভুলে গিয়েছিল এক যাত্রী! তারপর যা করল পাইলট

নিয়ম অনুযায়ী বিমানে উড়ানের অনেকটা আগেই বিমানবন্দরে পৌছোতে হয়। কারণ নিরাপত্তা সংক্রান্ত বিষয়ের জন্য এই কাজ বাধ্যতামূলক। লাগেজ চেকিং থেকে শুরু করে যাত্রীদের পরীক্ষা করা একেবারে লম্বা একটি তল্লাশির পর্ব। সেদিনও সেই নিয়ম মেনেই কাজ হচ্ছিল। কিন্তু নিজের মানিব্যাগ নিতেই ভুলে গিয়েছিল এক মহিলা।

আর সেই ব্যাগ পেতে কি কি ধরনের কান্ড হয়েছে সেটা দেখে অবাক সকলে। সত্যি যেটা সচরাচর দেখা যায় না। এতে বিমানকর্মীদের কর্তব্য বোধ ও তাঁদের কায়দা ফুটে ওঠে। সম্প্রতি সেই ভিডিও ভাইরাল হয়েছে স্যোশাল মিডিয়ায়। যাত্রীর ব্যাগ হারিয়েছে, এখন উপায় কি? তাই ব্যাগ খুজে দেওয়ার জন্য ঝক্কি নিল স্বয়ং পাইলট। একজন বিমান কর্মী যখন ব্যাগ দিতে আসে যাত্রীকে তখন তিনি বিমানে উঠে পড়েছেন। বিমান ছাড়বে ছাড়বে অবস্থা। রানোয়েতে এসে পড়েছে প্রায় বিমান। এখন তাহলে কিহবে?সেই বিমান কর্মী মহিলার মানিব্যাগ ফেরানোর জন্য রানওয়েতে ছুটে আসেন।

আর বিমানের সামনে অস্থায়ী সিড়িটিকে টেনে আনেন। আর পাইলটের জানালার কাচের ঠিক পাশে উঠে দাড়ান। তারপর পাইলট যখন ককপিটের ডানদিকের জানালা খুলে দিতে বলেন তখন হাত বাড়িয়ে মানিব্যাগটি ছুড়ে দেন পাইলটের দিকে। আর সেটি পাইলট ক্যাচ করেন ও শেষ পর্যন্ত যার মানিব্যাগ তাঁর কাছে পৌছে দেয় পাইলট নিজে।