একের পর এক সিনেমা ফ্লপ! বলিউডের প্রযোজক পরিচালকদের মাথায় হাত

13
একের পর এক সিনেমা ফ্লপ! বলিউডের প্রযোজক পরিচালকদের মাথায় হাত

বর্তমান পরিস্থিতিতে বলিউড নিয়ে চরম ক্ষোভ কাজ করছে দর্শকদের মনে। একের পর এক বলিউড ছবি বয়কটের ডাক দিচ্ছেন নেটিজেনরা। এমতাবস্থায় আমির খানের লাল সিং চাড্ডা ও অক্ষয় কুমারের রক্ষা বন্ধন বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। এই বছরে যে কটি বলিউড ছবি মুক্তি পেয়েছে তার মধ্যে কেবল আলিয়া ভাটের ‘গঙ্গু বাই কাথিয়াবাড়ি’ এবং কার্তিক অভিনীত ‘ভুলভুলাইয়া ২’ ভালো ব্যবসা করতে পেরেছে।

যেভাবে একের পর এক সিনেমা ফ্লপ করছে তাতে বলিউডের প্রযোজক পরিচালকদের মাথায় হাত পড়েছে। বর্তমানে শাহরুখ, সালমান থেকে শুরু করে অক্ষয় কুমারদের ছবি পিছু পারিশ্রমিকের অংকটা বেড়ে দাঁড়িয়েছে ১০০ কোটির উপরে। ফ্লপ ছবির কারণে তাদের পারিশ্রমিক কমে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সম্প্রতি বিজেপির জাতীয় মুখপাত্র সৈয়দ জাফর ইসলাম একটি টুইট বার্তাতে লিখেছেন বলিউড তারকারা ফ্লপের পর ফ্লপ দেখা সত্বেও বাস্তবটা বুঝতে পারছেন না। তারা যদি যুক্তিসম্মত পারিশ্রমিক নেন তাহলে প্রয়োজনে জাতীয় স্বার্থে ভালো ছবি বানাতে মন দিতে পারবেন। এখন সিনেমা হলের তুলনায় ওটিটি প্ল্যাটফর্ম দর্শকদের কাছে ভালো এবং সাশ্রয়ী বিকল্প হয়ে দাঁড়িয়েছে।

এই বার্তা তে বিজেপির জাতীয় মুখপাত্র অক্ষয় কুমার, শাহরুখ খান এবং সালমান খানকে ট্যাগ করেছেন। উল্লেখ্য বর্তমানে বলিউডে সবথেকে বেশি পারিশ্রমিক নিচ্ছেন অক্ষয় কুমার। ছবি কিছু তিনি প্রায় ১১৫ থেকে ১১৭ কোটি টাকা নিয়ে থাকেন। শাহরুখ খানের পারিশ্রমিকের অংক ১০০ কোটি টাকা এবং তিনি সিনেমার লাভের অংশ নেন। আমির খান ছবির লাভের আশি শতাংশ নেন। অন্যদিকে রণবীর, কার্তিক আরিয়ানরা ৫০ থেকে ৩০ কোটি টাকা নিচ্ছেন।