নার্সিং পরীক্ষায় গ্রেপ্তার দুই পরীক্ষক সহ এক পরীক্ষার্থী

31
নার্সিং পরীক্ষায় গ্রেপ্তার দুই পরীক্ষক সহ এক পরীক্ষার্থী

নার্সিং পরীক্ষার শেষে পরীক্ষার্থীর ওএমআর শিট ফিল আপ করছিলেন দুই পরীক্ষক! এই অভিযোগের পরিপ্রেক্ষিতে দুই পরীক্ষক এবং এক পরীক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে। উত্তর প্রদেশ লোকসভা আয়োগ দ্বারা আয়োজিত স্টাফ নার্স, সিস্টার গ্রেড ২ পরীক্ষার সময় এই অসদুপায় অবলম্বন করা হচ্ছিল।

ওই দু’জন পরীক্ষককে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে যে এর পেছনে সালওয়ার গাংয়ের হাত থাকতে পারে। রবিবার শহরের মোট ৪৩টি কেন্দ্রে এই পরীক্ষার আয়োজন করা হয়েছিল। এই পরীক্ষাতে নোট ২০,১৫৫ জন রেজিস্ট্রেশন করলেও পরীক্ষা দিয়েছেন কেবল ১৭২৭১ জন।

২৮৮৪ জন পরীক্ষা দিতে আসেননি। এডিএস সিটি বিনীত কুমার সিং জানালেন বিশ্বভারতী ইন্টার কলেজ পরীক্ষাকেন্দ্রে ওই দুই পরীক্ষক হাতেনাতে ধরা পড়েন। অভিযুক্তদের বিরুদ্ধে প্রশাসনের তরফ থেকে চিলুয়াতাল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। একজন মহিলাসহ দুজনের ওএমআর শিট ফিল আপ করছিলেন তারা।

ওই পরীক্ষা কেন্দ্রে উপস্থিত এক ছাত্রী প্রিয়াঙ্কা কুমারী জানিয়েছেন ইউপিএসসির তরফ থেকে পরীক্ষাটি নেওয়া হয়েছিল। প্রথমে সকলেই ভেবেছিলেন যে প্রশ্নপত্র কঠিন হবে। কিন্তু প্রশ্নপত্রের মান ভালোই ছিল বলে জানাচ্ছেন তারা। এর পরেই কার্যত ওই দুই পরীক্ষকের কীর্তি সামনে আসে। ঘটনার পেছনে কারা কারা জড়িত আছে তা খতিয়ে দেখছে পুলিশ।