একবার ফুল চার্জ করলেই চলবে ৩০০ কিমি, দুর্দান্ত গাড়ি আবিস্কার করল উড়িষ্যার এক কৃষক

20
একবার ফুল চার্জ করলেই চলবে ৩০০ কিমি, দুর্দান্ত গাড়ি আবিস্কার করল উড়িষ্যার এক কৃষক

করোনা পরিস্থিতির মধ্যে আমরা সবাই অনেকটা বাধ্য হয়েই বাড়ির মধ্যে আটক ছিলাম অনেক কয়েক মাস। আর এই কারণেই অনেকের অনেক ধরনের ক্ষতি হয়েছে। অনেক মানুষ নিজেদের কাজ হারিয়েছে কিন্তু কিছু মানুষ এই লকডাউন কে পজিটিভ ভাবে গ্রহন করেছে। যার ফলে তারা নিজেদের বিভিন্ন আইডিয়া দিয়ে এই সময়কে আগামী দিনের জন্য কাজে লাগিয়েছে।

এমনই উড়িষ্যার এক কৃষক সুশীল আগারওয়াল, যার কাজ একেবারে অবাক করে দিয়েছে সবাইকে। উড়িষ্যার ময়ুরভঞ্জ জেলা কৃষক লকডাউন এর সময় বাড়িয়ে সাধারন জিনিসপত্র দিয়ে তৈরি করে ফেলেছেন বৈদ্যুতিক গাড়ি। যা কিনা সৌরশক্তি কিংবা ব্যাটারির দ্বারা চালিত হয়।

বর্তমানে আমরা জানি দেশের পরিস্থিতি বিশেষ করে জ্বালানির মূল্য বৃদ্ধি নিয়ে সাধারণ মানুষের একেবারে নাভিশ্বাস উঠে গেছে। আর ঠিক এই সময়েই ব্যাটারি চালিত বৈদ্যুতিক গাড়ি যা কিনা ফুল চার্জে চলবে একেবারে ৩০০ কিমি। আবিষ্কর্তা জানিয়েছে ফুল চার্জ হতে প্রায় আধ ঘণ্টার মতো সময় লাগে কিন্তু নতুন ব্যাটারি কিনলে ১০ বছর অবধি সার্ভিস দেয় নিঃসন্দেহে।

তবে হঠাৎ করেই এই ধরনের চিন্তা ভাবনা কেন?এই প্রশ্নের জবাবে তিনি বলেন আমার আগে থেকেই সন্দেহ হয়েছিল লকডাউন এর পরে বৃদ্ধি পাবে জ্বালানির দাম আর সেটা হবে আকাশছোঁয়া। আর সেইসব মাথায় নিয়েই তিনি প্রথমে কিছু ইউটিউব ভিডিও তারপর বই ঘেঁটে জ্ঞান অর্জন করেন। আর তারপরেই শুরু করেন এই কাজ।