একবার চার্জ দিলেই চলবে হাজার কিমি, বাজারে আসছে টাটার নতুন বৈদ্যুতিক গাড়ি আল্ট্রোজ ইভি

51
একবার চার্জ দিলেই চলবে হাজার কিমি, বাজারে আসছে টাটার নতুন বৈদ্যুতিক গাড়ি আল্ট্রোজ ইভি

বলা যেতে পারে গাড়ি শিল্পে এক নতুন বিপ্লব আসতে চলেছে এই বৈদ্যুতিক গাড়ির মাধ্যমে। পেট্রোল ডিজেল চালিত গাড়ির সাথে টক্কর দিতে চলেছে এই ইলেকট্রিক গাড়ি। ইতিমধ্যে বিভিন্ন সংস্থা তাদের এই ভার্সন প্রকাশে আনতে অনেকটাই উদ্যোগী। আর এই তালিকায় সবার ওপরে রয়েছে টাটা মোটরস, ইতিমধ্যে বাজারের সাড়া ফেলে দিয়েছে তাদের তৈরি টাটা নেক্সন।

দামের দিক থেকে এবং অন্যান্য ফিচারের দিক থেকে চাহিদা তুঙ্গে। এই গাড়ির শুরুর দাম রাখা হয়েছে সাত লক্ষ টাকা। তবে এর থেকে আরও বেশি সুরক্ষিত এবং বিভিন্ন ফিচার যুক্ত গাড়ি আল্ট্রোজ ইভি। গ্রাহকেরা ১০ বছরের ওয়ারেন্টি সহ গাড়ি হাতে পাবে যেখানে একবার চার্জ দিলে গাড়ি চলবে হাজার কিলোমিটার।

তবে এখানে শেষ নয় সংস্থা আল্ট্রোজ ইভির সাথে আরেকটি মডেল লঞ্চ করতে আগ্রহী এইচবিএক্স ইভি। এই দুটি নতুন গাড়ির সঠিক লঞ্চিং ডেট জানা না গেলেও চলতি মাসের মধ্যেই যে প্রকাশ্যে আসবে সেটা স্পষ্ট। তাছাড়া এই দুটি গাড়ির মধ্যে রয়েছে টাটার জিপট্রন প্রযুক্তি। গাড়ির দামের কথা যদি বলা যায় তাহলে সেটা ১২ থেকে ১৫ লক্ষ টাকার মধ্যে রাখা হবে। কিন্তু সম্প্রতি এলন মাস্কের সংস্থা টেসলা বৈদ্যুতিক গাড়ি ম্যানুফ্যাকচার করবে ভারতে এমন আশ্বাস দিয়েছে। এবার এর সাথেই টাটা সংস্থা ও বৈদ্যুতিক গাড়ি দিক থেকে যে এক কড়া প্রতিদ্বন্দ্বিতা শুরু হবে সেটা স্পষ্ট।