ঘরের কোন দিকে টাঙিয়েছেন নববর্ষের ক্যালেন্ডার? জানুন জ্যোতিষশাস্ত্রের নিয়ম

7
ঘরের কোন দিকে টাঙিয়েছেন নববর্ষের ক্যালেন্ডার? জানুন জ্যোতিষশাস্ত্রের নিয়ম

নতুন বছর আসার সাথে সাথেই প্রতিটি বাড়িতেই হাজির হয় নতুন বছরের নিত্য নতুন ক্যালেন্ডার। আমাদের জীবনে চলার পথে এই কালেন্ডার এর প্রয়োজনীয়তা অপরিসীম। দিনক্ষণ তারিখ সময় দেখার জন্য এই ক্যালেন্ডার কাছে আসে। আজকে আমরা এই লেখার মাধ্যমে জানব কোন কোন ধরনের ক্যালেন্ডার আমাদের ঘরের দেয়ালের কোন স্থানে রাখলে সংসারের উন্নতি ঘটে। বাড়িতে ক্যালেন্ডার যে কোন দিকে রাখায় উন্নতি অবনতির কি আসে যায়?

এর উত্তর দেখে নেওয়া যাক জ্যোতিষশাস্ত্র কি বলছে। জ্যোতিষশাস্ত্র মতে ক্যালেন্ডারে যদি কোন ঘোড়ার ছবি অঙ্কিত থাকে তাহলে সেই ক্যালেন্ডারটি আপনি আপনার ঘরের উত্তর দিকের দেয়ালে টাঙান। অপরদিকে ক্যালেন্ডারের ছবিটি যদি কোনও সুন্দর প্রাকৃতিক দৃশ্যের হয় তবে তা পশ্চিম বা উত্তর দিকের দেওয়ালে রাখতে পারেন। আবার ছবিটি যদি ফুলের হয় তবে যে কোনও দেওয়ালে রাখতে পারেন। ফুলের ছবি ঘরের যে কোনো দেয়ালে থাকলেই তা শুভ ফল প্রদান করে। দুর্গার ছবি হলেও যে কোনও দেওয়ালে লাগাতে পারেন। হনুমানজির ছবি হলে ঘরের দেওয়ালে লাগান। মেইন দরজার সামনে ঝোলান গণেশের ছবি তাহলে টাকা পয়সা বৃদ্ধিতে ও সব কিছুতেই শুভ ফল পাবেন।

পাখির ছবি ঘরে যে কোন দেয়ালে রাখলে শুভ থেকে অশুভ ঘটনাই প্রদান করে। একটি পাখি হোক বা দুটি পাখির ছবি যদি ক্যালেন্ডারে থাকে সেই ক্যালেন্ডারটি ঘরের দক্ষিণ পশ্চিম কোণে লাগান। সব ভালো হবে। সূর্যোদয়ের ছবি পূর্ব দিকের দেওয়ালে এবং সূর্য ডোবার ছবি হলে পশ্চিমের দেওয়ালে টাঙান তাহলে সংসারের উন্নতি হবে। তবে ঘরে কোন যুদ্ধ বা পৌরাণিক যুদ্ধের ছবি না টাঙানোই ভালো। জ্যোতিষ শাস্ত্র মতে ঘরে ক্যালেন্ডার নিয়মমতো টাংগালই সংসারে আয় উন্নতি ধন-দৌলত উথলে পড়ে।ক্যালেন্ডার বাড়িতে আসলেই প্রথমে দেখুন সেটা কোন নিয়ম মেনে টাঙ্গানো যায় তাহলে সংসারের যেমন উন্নতি হবে অপরদিকে মানুষজনের বাধা-বিপত্তি কেটে যাবে।