দুর্গা ষষ্ঠীর দিনে বঙ্গবাসীকে দুর্গোৎসবের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

7
দুর্গা ষষ্ঠীর দিনে বঙ্গবাসীকে দুর্গোৎসবের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আসন্ন একুশের নির্বাচনে বাংলা দখলের লড়াইকে কেন্দ্র করে বিজেপি এবং তৃণমূল কার্যত কেউ কারোকে একচুল জায়গা ছাড়তেও রাজি নয়। বিজেপির কাছে বাংলা এখন পাখির চোখ। বাংলা থেকে তৃণমূলকে উৎখাত করে নিজেদের আধিপত্য বিস্তার করাই বিজেপির এখন প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে। তাই বাংলার মানুষের মন পেতে মরিয়া কেন্দ্র। আর তার জন্য দুর্গোৎসবের থেকে বড় মুহূর্ত আর কি হতে পারে?

সেই স্ট্র্যাটেজিই গ্রহণ করেছে কেন্দ্রীয় শাসক দল। বাংলায় পরোক্ষে ভোট প্রচারের জন্য দুর্গোৎসবের মুহূর্তকেই বেছে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এজন্য উৎসব শুরু হওয়ার প্রাকমুহুর্তেই বঙ্গবাসীর উদ্দেশ্যে বাংলায় দুটি টুইট করলেন প্রধানমন্ত্রী। বুধবার মহা পঞ্চমীর দিন বঙ্গবাসীর উদ্দেশ্যে একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রী লিখেছেন, “দুর্গোৎসব অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে, শুভশক্তির জয় লাভের উৎসব”।

তার সেই টুইটে প্রধানমন্ত্রী মা দুর্গার কাছে আশীর্বাদস্বরূপ শক্তি, আনন্দ এবং সুস্বাস্থ্যের কামনা করেছেন। অপর একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রী লিখেছেন, “দুর্গা ষষ্ঠীর দিন দুপুর বারোটার সময় পশ্চিমবঙ্গের সমস্ত ভাই-বোনেদের প্রতি দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে তাদের সঙ্গে উৎসবের আনন্দ ভাগ করে নেব। আপনারা সবাই সঙ্গে থাকবেন।”

উল্লেখ্য, ভোট প্রচারের স্ট্র্যাটেজি হিসেবে মহা ষষ্ঠীর দিন ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রীকে উপস্থিত করিয়ে সল্টলেকের ইজেডসিসি-র একটি পুজোর উদ্বোধন করার পরিকল্পনা গ্রহণ করেছে বিজেপি। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর ভার্চুয়াল মাধ্যমেই বঙ্গবাসীর উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। রাজ্যের বিভিন্ন জায়গায় প্রধানমন্ত্রীর সেই ভাষণ সরাসরি সম্প্রচার করার ব্যবস্থা করছে বিজেপি।