উল্টোভাবে জাতীয় পতাকা ধরে নিত্যানুষ্ঠান তৃণমূলের, অভিযোগ বিজেপির

10
উল্টোভাবে জাতীয় পতাকা ধরে নিত্যানুষ্ঠান তৃণমূলের, অভিযোগ বিজেপির

নারী দিবস উপলক্ষে তৃণমূলের মহিলাদের পক্ষ থেকে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল, আর সেখানেই উল্টোভাবে জাতীয় পতাকা ধরে নিত্যানুষ্ঠান চলছিল। আর সেটা দেখেই অভিযোগ করে রাজ্য বিজেপি। আসানসোলের সিটি বাস স্ট্যান্ডের চলছিল এই সাংস্কৃতিক অনুষ্ঠান, আর সেখানেই তৃণমূল কংগ্রেসের মহিলা দের পক্ষ থেকেই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যেখানেই বিজেপির অভিযোগ উল্টোভাবে পতাকা ধরে নৃত্যানুষ্ঠান চলছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে কয়েকজন উপস্থিত এই ব্যাপারে আপত্তি জানালেও লাভের লাভ কিছুই হয়নি। তবে তৃণমূলের তরফ থেকে জানানো হয়েছে, কিভাবে এই ভুল হল তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে আবার বিজেপির মহিলা মোর্চা সভানেত্রী পাপিয়া পাল জানিয়েছেন, এই ঘটনাকে আমরা জাতীয় পতাকার অবমাননা হিসেবেই ধরছি। তারা আরও জানিয়েছেন তৃণমূলের জেলা সভানেত্রীর উপস্থিতিতে কীভাবে ঘটল এই ধরনের ঘটনা? সবাইকে এই কারণে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। শেষে তারা বলেছেন, এই নিয়ে আমরা দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে লিখিত জানাবো।

তবে তৃণমূলের জেলা সভানেত্রী আলপনা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এটা একেবারে অনিচ্ছাকৃত ভুল। এতে আমাদের কোনো দোষ নেই কিন্তু কেন ও কিভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।