এবার ইলেকট্রিক গাড়ির বাজার ধরতে চলেছে ওলা!

4
এবার ইলেকট্রিক গাড়ির বাজার ধরতে চলেছে ওলা!

ভারতীয় সংস্থা ওলা ইলেকট্রিক স্কুটার নিয়ে এসে কার্যত চমকে দিয়েছে। ইলেকট্রিকের স্কুটারের জায়গাতে ওলাও নিজের জায়গা পাকা করে ফেলেছে। এখানেই থেমে থাকলে হবে না। ভারতে একটা বিশাল ইলেকট্রিক ভেইক্যালের বাজার রয়েছে।

আর সেই বাজার ধরতে ওলা লাফাতে চায় । এবার সেদিকে তাকিয়ে স্কুটারের পর এবার ইলেকট্রিক গাড়ির বাজার ধরতে চলেছে ওলা। সংস্থার কর্তা খোদ নিজে এই এ ব্যাপারে জানিয়েছিলেন অনেক আগেই।

ওলা আগামী দুবছরের মধ্যে ইলেকট্রিক গাড়ির বাজারে নিজেদের জায়গা শক্ত করবে। ইলেকট্রিক গাড়ির বাজারে OLA electric car নিয়ে এসে প্রতিযোগিতাতে নামতে চায় সংস্থা। ভারতের রাস্তার জন্য বিশেষভাবে এই ইলেকট্রিক গাড়িগুলি ডিজাইন করছে Ola।

এর মধ্যে একটি SUV ও একটি সেডান মডেল থাকছে। 2023 সালে এই গাড়ি লঞ্চ হতে পারে। কোম্পানির ব্যাটারি প্ল্যান্ট সফলভাবে শুরু হওয়ার পরেই গাড়ি উৎপাদন শুরু হয়ে যাবে। এছাড়াও আরও কম দামে একটি ইলেকট্রিক স্কুটার বাজারে আনার পরিকল্পনা করছে Ola।

এই গাড়িগুলি 2023 সালের দ্বিতীয়ার্ধে বাজারে আসবে। এর মধ্যে একটি ইলেকট্রিক SUV থাকবে। এই গাড়িতে মিলবে লম্বা রেঞ্জ। SUV লঞ্চের পরে বাজারে আসতে পারে Ola-র ইলেকট্রিক সেডান। যদিও ইলেকট্রিক গাড়ি উৎপাদন শুরু করার আগে একটি ব্যাটারি প্ল্যান্ট তৈরি করবে Ola। Ola-র ফ্ল্যাগশিপ স্কুটার S1 Pro 2021 সালে লঞ্চ হয়েছিল।