নম্বর ব্যবহারের অভিযোগ! বড়সড় ক্ষতিপূরণ দিতে হল Vodafone কে

9
নম্বর ব্যবহারের অভিযোগ! বড়সড় ক্ষতিপূরণ দিতে হল Vodafone কে

মোবাইল সংস্থা ভোডাফোন (Vodafone)-কে এক গ্রাহকের ফোন নম্বরে পরিষেবা বন্ধ করে দেওয়ার কারণে বড় জরিমানার সম্মুখীন হতে হয়েছে। এই অভিযোগে গ্রাহককে 50,000 টাকা দিতে হয়েছে টেলিকম কোম্পানিটিকে।

গুজরাট রাজ্য ভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশন এই জরিমানার নির্দেশ দিয়েছে Vodafone কে। গ্রাহকের তরফ থেকে কন্সিউমার ফোরামে অভিযোগ জানানো হয়েছে গ্রাহকের সম্মতি ছাড়াই তাঁর নম্বর টেলি মার্কেটিংয়ের কাজে ব্যবহার করা হয়েছে।

এই কারণে গ্রাহকের নম্বর বন্ধ করে ব্ল্যাক লিস্ট করে দেওয়া হয়েছিল। আর এই অপরাধে গ্রাহকের কাছে 50,000 টাকা জরিমানা গুনতে হয়েছে জনপ্রিয় টেলিকম কোম্পানিটিকে। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে 2014 সালের অক্টোবরে নির্মল কুমার মিস্ত্রী নামে এক সুরাতের এক ব্যক্তির কাছে টেলিকম অপারেটরের কাছ থেকে একটি মেসেজ এসেছিল।

সেখানে জানানো হয়েছিল, অনুমতি ছাড়াই এই নম্বরের বিরুদ্ধে টেলি মার্কেটিংয়ের অভিযোগ জমা পড়েছে। এই অভিযোগ কোম্পানির কাছে আসার পরেই সেই নম্বর বন্ধ করে দেওয়া হয়। পরে অন্য একটি দোকান থেকে নতুন সিম কার্ড কেনেন তিনি। কিন্তু কখনই নিজের পুরনো নম্বর ফিরে পাননি। এই জন্য প্রথমে Vodafone এর কাছে প্রথমে অভিযোগ দায়ের করেন নির্মল কুমার।

তিনি এই জন্য কোম্পানির কাছে আইনি নোটিশ পর্যন্ত পাঠিয়েছেন। উত্তরে Vodafone এর তরফে জানানো হয়েছিল বেআইনিভাবে টেলি মার্কেটিংয়ে ব্যবহার করার কারণে সেই নম্বর বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু নম্বর বন্ধ হয়ে যাওয়ার কারণে প্রায় 3.5 লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন হতে হয় সেই ভোডাফোন গ্রাহককে।