এবার আপনি রিচার্জ না করেই করতে পারবে ফোন, জানুন কীভাবে

206
এবার আপনি রিচার্জ না করেই করতে পারবে ফোন, জানুন কীভাবে

এবার আপনি রিচার্জ না করেই করতে পারবে ফোন, ডেটা ছাড়াই করতে পারবেন নেটের ব্যবহার। কিন্তু পরেরটা আমাদের সবার জানা। কিন্তু প্রথমেরটা একেবারে নতুন, আর এই পদ্ধতি নিয়ে এসেছে ভারতে এয়ারটেল। এর নাম রাখা হয়েছে ওয়াই ফাই কলিং পরিষেবা। এটি একটি আকর্ষণীয় পরিষেবা, যা গ্রাহকদের মধ্যে এক নতুন অনুভূতির সঞ্চার করবে।

আমরা আগে যেমন অন্যের ওয়াই ফাই দিয়ে কেবলমাত্র ডেটার ব্যবহার করতে পারতাম। এবার তেমন ভাবেই আমরা সেই ওয়াই ফাইয়ের মাধ্যমে ফোন কল থেকে শুরু করে সব সুবিধাই পাবো। আপনি ঘরে বসেই ওয়াই ফাই চালিয়ে এই সুবিধা পেতে পারেন।
এর জন্য যে কোনও আলাদা করে আপের দরকার পরবে, তা একেবারে নয়। কিন্তু এই পরিষেবা এখনও পর্যন্ত সব জায়গায় চালু করা সম্ভব হয় নি। এখন এই পরিষেবা চালু হয়েছে দিল্লির এন সি আর এর মানুষের জন্য। এয়ারটেল কিছুদিন আগেই তাদের এক্সট্রিম ফাইবার ব্রডব্যান্ড পরিষেবা চালু করেছে। আর যারা এই সুবিধা নিয়েছে তারাই একমাত্র এই ওয়াই ফাই কলিং পরিষেবা পেতে পারে।

কিন্তু হ্যা এই পরিষেবা চালু হলেও সবাই এর সুবিধা পাবে না। কারণ এই এয়ারটেল যে সব মোবাইল সংস্থার সাথে টাই আপ করেছে। তাদের ফোনেই শুধু এই সুযোগ পাওয়া যাবে। এদিকে স্যামসাং, রেডমি, এপেল, ওয়ান প্লাস এই সব সংস্থার ফ্ল্যাগশিপ ফোন গুলোতে পাওয়া যাবে সুবিধা।

এর জন্য এবার গ্রাহকদের যা করতে হবে সেটা হল সবাইকে তাদের মোবাইলে ভোল্ট চালু করতে হবে। এর জন্য আবার তাদের মোবাইলের সফটওয়্যার ডাউনলোড করতে হবে। এর সাহায্যে যেমন ডেটা কম খরচ হবে সাথে পরিষেবাও ভালো পাওয়া যাবে। অর্থাৎ যেখানে একেবারে নেটওয়ার্ক থাকবে না, সেখানে ভোল্ট চালু হয়ে যাবে, এর ফলে তারা সহজেই কথা বলতে পারবে।