এবার এটিএম থেকে পাওয়া যাবে রেশনের সামগ্রী! খুশি সাধারণ মানুষ

11
এবার এটিএম থেকে পাওয়া যাবে রেশনের সামগ্রী! খুশি সাধারণ মানুষ

এটিএম থেকে আমরা সবাই টাকা তুলি এবং সবার কাছে এটিএম একটি চেনা পরিচিত জায়গা। আমরা সকলে জানি যে এটিএম থেকে শুধুমাত্র টাকা পাওয়া যায় তবে, এবার নাকি এটিএম থেকে পাওয়া যাবে রেশনের সামগ্রী। অবাক হওয়ার মত কথা হলেও এটাই সত্যি। এ রকমই বন্দোবস্ত করছে হরিয়ানার প্রশাসন। সাধারণ মানুষের জন্য এই ধরনের একটি সিদ্ধান্ত। খুশি হয়েছেন সাধারণ মানুষ।

দীর্ঘক্ষণ ধরে যে লাইনে দাঁড়িয়ে তাদের রেশন পেতে হয় সেরকম ঝামেলা থাকছে না। করোনা পরিস্থিতির জন্য সকলের জীবনে এখন নানা ধরনের সমস্যা সবথেকে যেটি বড় সমস্যা সেটা হচ্ছে আর্থিক দিক থেকে। এই জন্য প্রশাসনের তরফ থেকে বেশি যতটা পারা যায় ততটাই রেশন দেওয়া হচ্ছে সাধারন মানুষকে।

রেশন পাওয়ার জন্য সাধারণ মানুষের ভিড় জমেছে রেশন দোকানের সামনে এবং সেখানে ভিড় জমার সময় অবশ্যই করোনা বিধি কেউ মানছে না। লাইনে দাঁড়ালে একদিকে যেমন করোনা বিধি মানা হচ্ছে না, তেমনি সময় প্রচুর নষ্ট হচ্ছে এই রকম একটি সমস্যার সমাধান করতে চলেছে হরিয়ানা সরকার।

গুরুগ্রামের ফারুকনগরে বসানো হচ্ছে এই এটিএম। তবে সকলেরই এখন একটি প্রশ্ন যেই এটিএম মেশিন থেকে কি কি পাওয়া যাবে? নতুন এই ধরনের পদ্ধতিতে রেশন পাওয়া যাবে আধার কার্ড অথবা রেশন কার্ডের নম্বর দিয়ে, তাহলেই আপনি পেয়ে যাবেন আপনার নির্দিষ্ট পরিমাণের রেশন। এই মেশিনটা ৫ থেকে ৭ মিনিটে প্রায় ৭০ কেজি রেশন সামগ্রী দিতে পারবে।