এবার এটিএম কার্ড ছাড়াই তোলা যাবে টাকা! কার্ডলেস লেনদেন শুরু করল এইচডিএফসি ব্যাংক

13
এবার এটিএম কার্ড ছাড়াই তোলা যাবে টাকা! কার্ডলেস লেনদেন শুরু করল এইচডিএফসি ব্যাংক

উন্নত প্রযুক্তির এই যুগে প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে সাধারণ মানুষের সুবিধার্থে একাধিক নতুন পরিষেবা চালু হচ্ছে। এরমধ্যে ব্যাংকিং পরিসেবার ক্ষেত্রে সর্বাধিক উন্নতি হয়েছে। অনলাইনে টাকা ট্রান্সফার থেকে শুরু করে ব্যাংকিং এর ক্ষেত্রে একাধিক পরিষেবা স্মার্টফোনেই সম্ভব। নগদ টাকা তোলার জন্যে রয়েছে এটিএমের ব্যবস্থা। ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড ব্যবহার করে টাকার আদান-প্রদান সম্ভব।

তবে জানেন কি এবার থেকে ডেবিট কার্ড অথবা ক্রেডিট কার্ড ব্যবহার না করেও এটিএম থেকে টাকা তুলতে পারবেন আপনি? সেই সুযোগ আপনাকে দেবে এইচডিএফসি ব্যাংক। নিকটবর্তী এইচডিএফসি ব্যাংক থেকে টাকা তুলতে হলে এবার থেকে আপনাকে আর ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড সঙ্গে করে নিয়ে যেতে হবে না। সম্প্রতি ব্যাংকের তরফ থেকে এই বিষয়ে সুরক্ষা নিশ্চিত করা হয়েছে।

কার্ডলেস লেনদেন শুরু করেছে এইচডিএফসি ব্যাংক। কোনও গ্রাহক চাইলে ১০০ টাকা থেকে ১০,০০০ টাকা পর্যন্ত দিনে তুলতে পারবেন এইচডিএফসি ব্যাংক থেকে। মাসে ২৫,০০০টাকা পর্যন্ত তুলতে পারবেন তারা। এই পরিষেবা পেতে হলে আপনাকে এইচডিএফসি ব্যাংকের এটিএমে যেতে হবে। সেখানে কার্ডলেস লেনদেনের অপশন দেওয়া হয়েছে। লেনদেন করতে হলে প্রথমে নিজের ভাষা সিলেক্ট করতে হবে।

এবার সেখানে নিজের রেজিস্টার্ড ফোন নাম্বার দিন। সেখানে আপনার রেজিস্টার্ড মোবাইল নাম্বারে ওটিপি আসবে। সেই ওটিপি এন্টার করতে হবে। শেষে ডিজিট অর্ডার আইডিতে কত টাকা তুলবেন টাইপ করে দিন। তাহলেই এটিএম থেকে টাকা বেরিয়ে আসবে।