এবার ফোন পে এর মাধ্যমে মোবাইল রিচার্জ করলে দিতে হবে অতিরিক্ত চার্জ

11
এবার ফোন পে এর মাধ্যমে মোবাইল রিচার্জ করলে দিতে হবে অতিরিক্ত চার্জ

এবার থেকে ফোন পে মারফত মোবাইল রিচার্জ করতে গেলে দিতে হবে অত্যধিক টাকা। গ্রাহকদের জন্য এক বড়সড় ধাক্কা দিলো ওই জনপ্রিয় টাকা লেনদেনকারী সংস্থা। সম্প্রতি সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে 50 টাকার বেশি মোবাইল রিচার্জ করতে গেলে এবার থেকে গ্রাহকদের ‘প্রসেসিং ফি’ দিতে হবে।

50 টাকার বেশি রিচার্জ করতে গেলে প্রতি রিচার্জের জন্য এক টাকা থেকে দুই টাকা ধার্য করা হয়েছে। তবে 50 টাকার নিচে রিচার্জ করলে অবশ্য কোনো বাড়তি টাকা দিতে হবে না বলেই জানালেন ওয়ালমার্টের গ্রুপের ডিজিটাল পেমেন্ট ফার্ম ফোন পের মুখপাত্র। 50 থেকে 100 টাকা পর্যন্ত রিচার্জের ক্ষেত্রে দিতে হবে এক টাকা। 100 টাকার উপরে রিচার্জ করতে গেলে দু টাকা কেটে নেওয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, এতদিন সমস্ত ডিজিটাল পেমেন্ট অ্যাপ বিনামূল্যে গ্রাহকদের রিচার্জের পরিষেবা দিত। তবে এবার ইউপিআই নির্ভর লেনদেনের ক্ষেত্রে প্রথম সংস্থা হিসেবে বাড়তি টাকা নেওয়া শুরু করলো ফোন পে। এই সংস্থা অন্যান্য সংস্থার মত ক্রেডিট কার্ডের মাধ্যমে লেনদেনের ক্ষেত্রেও প্রসেসিং ফি নিচ্ছে।

ফোন পের একজন মুখপাত্র জানিয়েছেন ফোন পে একমাত্র পেমেন্ট প্লাটফর্ম নয় যে প্লাটফর্ম বাড়তি চার্জ নিচ্ছে গ্রাহকদের থেকে। বিলের পেমেন্টের ক্ষেত্রে সামান্য ফি এখন নিচ্ছে সকলেই। বিলিং ওয়েবসাইট এবং পেমেন্ট প্লাটফর্ম বিলের পেমেন্টের ক্ষেত্রে নেওয়া হচ্ছে। শুধুমাত্র ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রসেসিং ফি ধার্য করছে ফোন পে।