একজন নয় এবার বাংলার বুকে ধরা পড়ল দু্ই ভুয়ো ট্রেন চালক! হতবাক সাধারন মানুষ

26
একজন নয় এবার বাংলার বুকে ধরা পড়ল দু্ই ভুয়ো ট্রেন চালক! হতবাক সাধারন মানুষ

ভুয়ো আইএএস, আইপিএস, চিকিৎসক, পুলিশ অফিসারের পর এবার বাংলা থেকে মিলল ভুয়ো ট্রেন চালক। প্রতিদিন হাজার হাজার মানুষের সুরক্ষার দায়িত্ব থাকে যার উপর, প্রতিদিন যিনি হাজার হাজার মানুষকে সুরক্ষিত উপায় গন্তব্যস্থলে পৌঁছে দিয়ে থাকেন, তিনিই ভুয়ো! আদতে তার ট্রেন পরিচালনা করার কোনো ক্ষমতাই নেই। শুনে আঁতকে উঠেছেন বহু মানুষ।

একজন নয়, বাংলার বুকে এমন দু্ইজন ভুয়ো ট্রেন চালকের খবর পাওয়া গিয়েছে। এরা দুজনেই পূর্ব রেলের শিয়ালদহ শাখায় ২০১৬ সালে চাকরীতে যোগ দান করেছিলেন। পাঁচ বছর চাকরি জীবন অতিবাহিত হওয়ার পর ধরা পড়েছেন তারা। তামিলনাড়ুর যাওয়ার সময় শিয়ালদহ ডিভিশনের আই কার্ড নিয়ে রেলের পাস দেখিয়ে টিকিট কাটেন ওই দুই ভুয়ো ট্রেন চালক।

তবে ট্রেনের টিকিট পরীক্ষক প্রথম তাদের দেখে সন্দেহ করেন। এরপরেই তামিলনাড়ুর সালেম ডিভিশনের ইরোড স্টেশনে অভিযুক্ত দুই ভুয়ো রেল চালক সাহেল সিং ও ইসরাফিল সিংকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে কিছু কাগজপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। জানা গিয়েছে এরা এতদিন নাম ভাঁড়িয়ে কাজ করছিলেন।

এদের কাছে যে নিয়োগপত্রটি পাওয়া গিয়েছে সেটাও জাল বলে জানা গিয়েছে। খবর পেয়ে নড়েচড়ে বসেছে রেল কর্তৃপক্ষ। রেলের তরফ থেকে জানানো হয়েছে যে অভিযুক্তদের গ্রেফতার করে কলকাতায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি এই কাণ্ডে আর কারা কারা যুক্ত আছে তা খতিয়ে দেখা হচ্ছে।