মহুয়া নয়! গোয়ায় তৃণমূলের কো-ইন-চার্জ পদে বসলেন ইনি

53
মহুয়া নয়! গোয়ায় তৃণমূলের কো-ইন-চার্জ পদে বসলেন ইনি

তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গের মাটিতে দাপটের সাথে লড়াই করে তৃতীয়বারের জন্য সরকারে এসেছে। তবে এবার, বাংলার বাইরেও জাতীয় রাজনীতিতে ক্রমশ নিজের আধিপত্য বিস্তার করতে চাইছে তৃণমূল। যেই কারণে পড়শি রাজ্য ত্রিপুরার পাশাপাশি এবার সুদূর গোয়াতেও নিজেদের সংগঠন বাড়াতে মরিয়া তৃণমূল বাহিনী।

যদিও, ত্রিপুরার নির্বাচনে আশানুরূপ ফল না হলেও এবার গোয়াকেই পাখির চোখ করছেন তৃণমূল নেতৃত্বরা। আর কিছু মাস পরেই গোয়ায় নির্বাচন। এতদিন গোয়ায় তৃণমূলের ইন-চার্জ হিসেবে একা হাতে সমস্ত দায়িত্ব সামলেছেন সাংসদ মহুয়া মৈত্র। তবে, এবার মহুয়া আর একা নন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যসভার তৃণমূল সাংসদ সুষ্মিতা দেব এবং আলিপুরদুয়ারের প্রাক্তন বিধায়ক সৌরভ চক্রবর্তীকে গোয়ায় তৃণমূলের কো-ইন-চার্জ পদে বসালেন মমতা। আর এই ঘটনার পরেই জোর জল্পনা শুরু হয়েছে রাজ্য-রাজনীতিতে। এমনিতেই গত ডিসেম্বরে নদীয়ার প্রশাসনিক বৈঠকে হঠাৎ মুখ্যমন্ত্রী সবার সামনে ধমক দেন মহুয়া মৈত্রকে।

তিনি বলেছিলেন, “মহুয়া এখানে আমি একটা স্পষ্ট বার্তা দিতে চাই, কে কার পক্ষে বিপক্ষে দেখার আমার দরকার নেই।” এরপরেই প্রাথমিকভাবে অনেকেই মনে করছিলেন যে, প্রার্থী বাছাইকে কেন্দ্র করেই কোনো জটিলতা রয়েছে দলের অন্দরে।