সব মুসলিমকে দায়ী করা যায় না নিজামুদ্দিনের ঘটনায় , মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী

60
সব মুসলিমকে দায়ী করা যায় না নিজামুদ্দিনের ঘটনায় , মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী

এখন দেশে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে।আর সেটা এখন ২১ হাজার ছাড়িয়ে গেছে। যেটা ভারতের মতো দেশের জন্য কোনোভাবেই ভালো খবর না। এখন দেশে টানা ৪০ দিনের লক ডাউন জারি করা হয়েছে, আর সেই কারণে সবাই গৃহবন্দী, কিন্তু অবাক করা ব্যাপার হল তাও কেনো লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা?

এই নিয়ে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছিলেন , এখন দেশের সিঙ্ঘভাগ সংক্রমণ এই জমায়েতের থেকেই হয়েছে।কিন্তু এই নিয়ে এবার মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস। তিনি জানালেন, দেশের এই পরিস্থিতির জন্য সেই জামাত দলের জমায়েত বিশেষ ভাবে দায়ী কিন্তু এটার মানে কিন্তু এটা কখনই না যে এর জন্য মুসলিম সম্প্রদায়ী দায়ী।

এই সব বলে দেশে অনেকেই সাম্প্রদায়ীক গন্ডোগোল বাধানোর চেষ্টা করছে, আমরা সবাই জানি নিজামুদ্দিনের ঘটনা খুবই নিন্দাজনক। অনেক মুসলীম সংগঠন এর তীব্র নিন্দা করছে। বিরোধিতাও করছে। সবিক ঠিক কিন্তু এর জন্য কোনোভাবেই মুসলিম সমাজকে দায়ী করা যায় না। যারা সেই জমায়েতের সাথে যুক্ত ছিল, তাদের শাস্তি চাইছে সবাই।

সব মুসলিম সংঠন। কিন্তু এখানে একটা কথাই বার বার উঠে আসছে যে, কোনোভাবেই মুসলিম সম্প্রদায়কে দায়ী করা উচিত না। এতে দেশের ক্ষতি, অনেকেই চাইছে দেশে বিভ্রান্তি ছড়ানোর জন্য, কিন্তু আমাদের এমন করা উচিত নয়। কারণ এখন দেশের পরিস্থিতি অনেকটাই উদ্বেগজনক, তাই আমাদের একত্র হয়ে লড়াই করতে হবে।