অত্যধিক ওজন কমিয়ে ছিপ ছিপে চেহারায় ধরা দিলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন

11
অত্যধিক ওজন কমিয়ে ছিপ ছিপে চেহারায় ধরা দিলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন

উত্তর কোরিয়ার শাসক কিম জং উন বিগত বেশ কয়েকদিন যাবৎ ক্যামেরার আড়ালে ছিলেন। তার শারীরিক পরিস্থিতি নিয়ে বহু জল্পনা চলেছে সংবাদমাধ্যমে। তবে সব জল্পনা উড়িয়ে দিয়ে সম্প্রতি ক্যামেরার সামনে ফিরেছেন কিম জং উন। ওজন কমিয়ে একেবারে ছিপছিপে চেহারায় ক্যামেরার সামনে ধরা দিয়েছেন উত্তর কোরিয়ার শাসক। কিম জং উনের এমন ছিপছিপে চেহারা দেখে অবাক হয়েছেন অনেকেই।

উত্তর কোরিয়ার এক রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে যে কিম জং উন সম্প্রতি করোনাকালে দেশের যুবকদের মনোবল বাড়াতে একটি অনুষ্ঠানের আয়োজন করেন। কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সির প্রতিবেদন থেকে জানানো হয়েছে, কিম জং উন দেশের যুব সম্প্রদায়ের মনোবল বাড়িয়ে তাদের কঠিন এবং চ্যালেঞ্জিং অবস্থানে কাজ করার জন্য উদ্বুদ্ধ করেন।

ডেইকিন ইউনিভার্সিটির কাউন্টার টেররিজম বিশেষজ্ঞ গ্রেগ বার্টন ইয়াহু জানিয়েছেন কিম জং উনের ওজন নিয়ে সম্প্রতি বহু জল্পনা রটেছিল। জুলাই মাসে সম্প্রচারিত তার ছবি দেখে জানা যাচ্ছে যে তিনি আপাতত সুস্থ আছেন। অত্যধিক ওজন কমিয়ে তার এই রোগা চেহারা দেখে অনেকেই অনুমান করছেন কিম জং উন অপারেশন করিয়ে রোগা হয়েছেন।

কিম জং উন সিগারেট এবং অ্যালকোহল পছন্দ করেন। নিজের ওজন নিয়ে তিনি চিন্তিত ছিলেন। তাই ওজন কমানোর জন্য চেষ্টা করছিলেন তিনি। স্বাস্থ্যের উন্নতির জন্য তিনি বরাবর সচেষ্ট। তাই বারিয়াট্রিক সার্জারি করে থাকতে পারেন বলে অনুমান করা হচ্ছে।

Kim Jong Un

Kim Jong Un

Kim Jong Un

Kim Jong Un