নর্থ-সেন্ট্রাল রেলওয়েতে কর্মী নিয়োগ! শীঘ্রই করুন আবেদন

21
নর্থ-সেন্ট্রাল রেলওয়েতে কর্মী নিয়োগ! শীঘ্রই করুন আবেদন

নিয়োগ হতে চলেছে নর্থ-সেন্ট্রাল রেলওয়েতে। রেলওয়ে বোর্ডে শিক্ষানবিশ নেওয়া হবে। এমনই ঘোষণা হয়েছে নর্থ-সেন্ট্রাল রেলওয়ের পক্ষ থেকে। যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে RRC NCR-এর rrcpryj.org অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে। ফর্ম ফিল- আপ শুরু হবে ২ আগস্ট থেকে। চলবে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত। মোট ১৬৬৪ জন শিক্ষানবিশ নিয়োগ হবে।

শিক্ষানবিশদের উত্তর মধ্য রেলওয়ের বিভিন্ন দফতর ও ওয়ার্কশপে শিক্ষানবিশ আইন ১৯৬১-র অধীনে প্রশিক্ষণ দেওয়া হবে। সম্পূর্ণ temporary basis -এ নিয়োগ করা হবে এমনটাই জানানো হয়েছে। রেলে স্থায়ী কাজ মিলতেও পারে আবার নাও পারে। তবে এরপরে চুক্তিভিত্তিক, বিভিন্ন বেসরকারি সংস্থায় কাজের আবেদনে এই অভিজ্ঞতা সত্যিই লাভজনক হতে পারে। আবেদন ফি কত এবং কি শিক্ষাগত যোগ্যতা লাগবে তা দেখে নেওয়া যাক-

আবেদন ফি: প্রার্থীদের আবেদন ফি রাখা হয়েছে ১০০ টাকা। তবে SC/ST/PWD/মহিলা আবেদনকারীদের জন্য কোনও ফি লাগবে না।

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বোর্ড থেকে সর্বনিম্ন ৫০ শতাংশ নম্বর নিয়ে দশম শ্রেণী বা 10+2 পরীক্ষা বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে।

কার্পেন্টার, ট্রেড ওয়েল্ডার, এবং ওয়্যারম্যানের জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা আলাদা রাখা হয়েছে। এক্ষেত্রে স্বীকৃত স্কুল থেকে অষ্টম শ্রেণী পাশ এবং এনসিভিটি/ এসসিভিটি-র নির্দিষ্ট ক্ষেত্রে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট/ আইটিআই সার্টিফিকেট থাকতে হবে। বয়সসীমা ১৫ বছর থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।