আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত মুম্বাইয়ের কোনও স্কুল এবার খুলবে না! জানালেন মুম্বাইয়ের মেয়র

4
আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত মুম্বাইয়ের কোনও স্কুল এবার খুলবে না! জানালেন মুম্বাইয়ের মেয়র

এমনটা যে হবে তা কিছুটা হলেও আন্দাজ করা যাচ্ছিল, এবার কিছুটা হলেও তা সত্যি হল, কারণ এবার বর্তমান মুম্বাইয়ের করোনা পরিস্থিতির কারণে এই সিদ্ধান্ত নেওয়া হল। আগামী ২৩ নভেম্বর থেকে যে স্কুল খোলার তারিখ নির্ধারন করা হয়েছিল সেটাই এবার বাতিলের পথে। মুম্বাইয়ের মেয়র কিশোরী পেড়নেকার, তিনিই জানিয়েছেন, মুম্বাইয়ের করোনা পরিস্থিতি একেবারেই ভালো না, দিন যাচ্ছে লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ। তাই আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত মুম্বাইয়ের কোনও স্কুল এবার খুলছে না।

করোনা পরিস্থিতির মধ্যে কিন্তু সর্বদা দেখা গেছে দেশের মধ্যে এগিয়ে মহারাষ্ট্র, তাই এই পরিস্থিতিতে কোনোভাবেই স্কুল খুলে শিশুদের প্রাণ সংকটের মধ্যে ফেলা যে কখনই যাবে না সেটা বুঝতে পেরেই এই সিদ্ধান্ত। আসলে গত বৃহস্পতিবারের মহারাষ্ট্রের নতুন আক্রান্তের সংখ্যা ৫৩৩৫ জন, এদিকে মারা গিয়েছেন ১৫৪ জন। ইতিমধ্যে ১৭ লক্ষের ওপরে আক্রান্তের সংখ্যা এই রাজ্যে। তার মধ্যে মুম্বাইয়ের আক্রান্তের সংখ্যা ৭২,৪৪৯ জনের মতো। এদিকে মুম্বাইতে মৃতের সংখ্যা ১০,৬২৪ জন।

আসলে আগের থেকেই দিন নির্ধারণ করা হয়েছিল ২৩ নভেম্বর থেকেই স্কুল খোলার, এমনকি জানিয়ে দেওয়া হয়েছিল করোনা পরীক্ষা করে স্কুলে ফিরতে হবে শিক্ষকদের, সাথে অভিভাবকদের দিতে হবে সম্মতিপত্র। কিন্তু পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় কোনোভাবেই স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া গেল না বাণিজ্য নগরীতে।