এশিয়া একাদশে জায়গা করতেই পারলো না পাকিস্তান

60
এশিয়া একাদশে ঠাঁই পেলেননা পাকিস্তানি ক্রিকেটার।ভারতের রয়েছে ৬ জন ক্রিকেটার

এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে দুটি ক্রিকেট ম্যাচ আয়োজন করতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যেই ক্রিকেট ম্যাচের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই দুই ম্যাচ। আসুন দেখে নেওয়া যাক, এশিয়া একাদশ দলে কারা রয়েছেন। এশিয়া একাদশে ভারতের ৬ জন, বাংলাদেশের ৪ জন, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান থেকে ২ জন করে এবং নেপাল থেকে ১ জন সুযোগ পেয়েছেন।

বাংলাদেশ ক্রিকেত বোর্ডের তরফ থেকে মঙ্গলবার এশিয়া একাদশের ১৫ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করা হয়। দলে রয়েছেন বিরাট কোহলি, কে এল রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, কুলদ্বীপ যাদব, মহম্মদ শামি। এশিয়া একাদশে ভারত থেকেই সবচেয়ে বেশি প্লেয়ার রয়েছেন। বাংলাদেশ থেকে এশিয়া একাদশের জন্য বেছে নেওয়া হয়েছে তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমানকে।

নেপাল থেকে রয়েছেন সন্দীপ লামিচ্ছানে। আফগানিস্তান থেকে রয়েছেন রাশিদ খান এবং মুজিব-উর-রহমান। শ্রীলঙ্কা থেকে জায়গা করে নিয়েছেন লাসিথ মালিঙ্গা এবং থিসারা পেরেরা। জায়গা পেলেননা কোনো পাকিস্তানি ক্রিকেটার। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মার্চের ১৮ এবং ২১ তারিখে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে।