নতুন করে আর কাউকে দলে নেওয়া হবে না, এমনটাই জানালেন কৈলাস বিজয়বর্গীয়

11
নতুন করে আর কাউকে দলে নেওয়া হবে না, এমনটাই জানালেন কৈলাস বিজয়বর্গীয়

ভোটের আগে দলবদলকারীদের জন্য বিজেপির খোলা পথ এবার ধীরে ধীরে বন্ধ হওয়ার মুখে। বিজেপির পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় অন্তত তেমনটাই জানাচ্ছেন। গত শনিবার রাজীব বন্দ্যোপাধ্যায় দিল্লিতে অমিত শাহের বাসভবনে উপস্থিত হন। রাজীব বন্দ্যোপাধ্যায়, রথীন চক্রবর্তী, বৈশালী ডালমিয়া, রুদ্রনীল ঘোষসহ একাধিক হেভিওয়েট নেতার বিজেপিতে আগমন সুনিশ্চিত হতেই এমনটা জানালেন কৈলাস বিজয়বর্গীয়।

শনিবার দিল্লিতে কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছেন, ভোটের আগে বিজেপি দলে নতুন করে যোগদান প্রক্রিয়া আপাতত বন্ধ রাখা হচ্ছে। নতুন করে আর কাউকে দলে নেওয়া হবে না। রাজনৈতিক বিশ্লেষকদের দাবি, রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এক দলের দাবি, ভোটের আগে যে হারে নতুনদের দলে যোগদান করানো হচ্ছে তাতে দলের পুরনো সদস্যদের মনে ক্ষোভের সঞ্চার ঘটছে।

আবার রাজনৈতিক বিশ্লেষকদের অনেকের ধারণা, তৃণমূল দল থেকে যাদের দলে যোগদান করানোর লক্ষ্যমাত্রা নিয়েছিল বিজেপি তা পূরণ হয়ে গিয়েছে। তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সাম্প্রতিক মন্তব্য থেকেও এমনটা আঁচ করা গিয়েছিল। তিনি তখন বলেছিলেন, বিজেপির খোলা দরজা আস্তে আস্তে বন্ধ হয়ে আসছে। এখনো যারা আসার কথা ভাবছেন, তারা সত্বর দলে যোগদান করুন।