দিতে হবে না EMI! গ্রাহকদের Personal Loan দিচ্ছে LIC

20
দিতে হবে না EMI! গ্রাহকদের Personal Loan দিচ্ছে LIC

এবার থেকে LIC পলিসি থেকেই নিতে পারেন Personal Loan, দিতে হবে না EMI। করোনা মহামারির ফলে মানুষের আর্থিক পরিস্থিতির অনেকটাই অবনতি হয়েছে। মানুষের হাতে নগদের জোগান কমেছে।

এই করোনা মহামারির ফলে নানা সঙ্কটের মোকাবিলায় ঋণের প্রয়োজন বেড়েছে। কিন্তু ঋণ পেতে গিয়েও নাজেহাল হতে হচ্ছে সাধারণ মানুষকে। গত বছরে করোনার ফলে কাজ হারিয়েছেন বহু মানুষ। সংসার চালাতে পেশা পরিবর্তন করতে বাধ্য হয়েছেন হাজার হাজার মানুষ।

দেশের লক্ষ লক্ষ মানুষের সঞ্চয় তলানিতে এসে ঠেকেছে। তাই ঋণ নিতে বাধ্য হয়েছেন অনেকেই। অল্প সময়ের মধ্যে চড়া সুদে ঋণ পাওয়া গেলেও সমস্যা হয় তার EMI গুণতে।

এই পরিস্থিতিতে তাৎক্ষনিক নগদের প্রয়োজনে LIC পলিসি থেকেও ব্যক্তিগত ঋণ নেওয়া যেতে পারে। এ ক্ষেত্রে মাসে মাসে ঋণের EMI দেওয়ার ঝামেলাও নেই।

আপনার যদি এলআইসি পলিসি থাকে, তাহলে আপনি খুব কম সুদে ব্যক্তিগত ঋণ পেতে পারেন। আপনি চাইলে অনলাইনেও এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারেন। এখানে মনে রাখা জরুরী যে, শুধুমাত্র একটি এনডাউমেন্ট পলিসির ক্ষেত্রেই এলআইসি থেকে ব্যক্তিগত ঋণ নেওয়া যেতে পারে।

আপনার এলআইসি পলিসি থেকে থাকে, তাহলে তার মোট যত পরিমাণ প্রিমিয়াম দেওয়া হয়েছে, তার নিরিখে এলআইসি থেকে ব্যক্তিগত ঋণ নেওয়া যেতে পারে।

অনলাইনেই এই ঋণের জন্য আবেদন করা যেতে পারে। তবে এলআইসি পলিসি থেকে ঋণ নেওয়ার সবচেয়েঠ সুবিধাজনক দিকটি হল, এ ক্ষেত্রে মাসে মাসে ঋণের EMI দেওয়ার ঝামেলাও নেই।