পারিবারিক অনুষ্ঠানে ৫০ জনের বেশি মানুষ উপস্থিত হওয়া যাবে না, নির্দেশ রাজ্য সরকারের

9
পারিবারিক অনুষ্ঠানে ৫০ জনের বেশি মানুষ উপস্থিত হওয়া যাবে না, নির্দেশ রাজ্য সরকারের

শনিবার থেকেই রাজ্যজুড়ে আংশিক লকডাউন চালু করেছে রাজ্য সরকার। এবার অনুষ্ঠান বাড়িগুলিতে এমনকি পারিবারিক অনুষ্ঠানেও ৫০ জনের বেশি নিমন্ত্রিত অতিথি উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে রাজ্য সরকার। শনিবার রাজ্য সরকারের তরফ থেকে প্রকাশিত একটি নির্দেশিকায় জানানো হয়েছে, এই কঠিন সংকটময় মুহূর্তে এই ধরনের অনুষ্ঠান এড়িয়ে চলাই ভালো।

তবে যদি নিতান্তই পারিবারিক অনুষ্ঠানের আয়োজন করতে হয় সে ক্ষেত্রে ৫০ জনের বেশি মানুষ উপস্থিত থাকতে পারবেন না। প্রসঙ্গত রাজ্য সরকারের নির্দেশ মতো গতকাল সন্ধ্যা থেকেই রাজ্যজুড়ে আংশিক লকডাউন কার্যকর হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর থেকেই গতকাল সন্ধ্যায় রাস্তায় নেমে পড়ে পুলিশ।

পুলিশের তৎপরতায় শুক্রবার সন্ধ্যার পর থেকেই রাজ্যের সমস্ত রেস্তোরাঁ, হোটেল, পার্লার, বার, শপিংমল, সিনেমাহল অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায়। রাজ্য সরকারের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে এখন থেকে অনির্দিষ্টকালের জন্য বাজার হাট কেবলমাত্র দিনে পাঁচ ঘণ্টার জন্য খোলা থাকবে। সকালে ৭ টা থেকে ১০ টা পর্যন্ত এবং বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত দোকান বাজার খোলা থাকবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত ভারতে করোনা সংক্রমিত সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেয়েছে। গোটা দেশের পাশাপাশি রাজ্যের অবস্থাও অত্যন্ত শোচনীয়। এখনই লকডাউনের পথে হাঁটতে চায় না কেন্দ্র। পশ্চিমবঙ্গ সরকারও সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিতে রাজি নয় এখনই। আংশিক লকডাউনের পর পরিস্থিতি কোন জায়গায় পৌঁছচ্ছে তা বিবেচনা করেই পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে প্রশাসন।