আই এস এফ এর সঙ্গে আর কোন জোট নয়! স্পষ্ট জানিয়ে দিলেন অধীর রঞ্জন চৌধুরী

7
আই এস এফ এর সঙ্গে আর কোন জোট নয়! স্পষ্ট জানিয়ে দিলেন অধীর রঞ্জন চৌধুরী

একুশের বিধানসভা নির্বাচনী লড়াইয়ে বাম কংগ্রেস এবং আই এস এফ জোট রাজ্যে তেমনভাবে সাড়া ফেলতে পারেনি। জোট করেই বরং বিপর্যস্ত বাম-কংগ্রেস। বাম-কংগ্রেস-আইএসএফ জোট কেবল একটি মাত্র আসনে জিতেছে। তাও আবার সেই আসনটি আইএসএফ প্রার্থী জিতে নিয়েছেন! বাম এবং কংগ্রেসের ভাগ্যে একটি আসনও জোটেনি।

একুশের লড়াইয়ে এমন অনভিপ্রেত হারের সম্মুখীন হয়ে এবার এক চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। ভবিষ্যতে আই এস এফ এর সঙ্গে আর কোন জোট নয়! জানিয়ে দিলেন অধীর। প্রসঙ্গত আই এস এফ এর সঙ্গে জোট নিয়ে দলের অভ্যন্তরে প্রশ্ন তুলতে শুরু করেছিলেন কংগ্রেস কর্মীরা। তবে সেই সব প্রশ্ন উপেক্ষা করেই দল আই এস এফ এর সঙ্গে জোট করার সিদ্ধান্ত গ্রহণ করে।

সেই সময় দলের সিদ্ধান্ত সমর্থন করেছিলেন অধীর রঞ্জন চৌধুরী। তিনি বরং আইএসএফের সঙ্গে জোটের পক্ষে সওয়াল করেছিলেন। তবে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর সব রাজনৈতিক সমীকরণ বদলে গিয়েছে। বর্তমানে প্রদেশ কংগ্রেস সভাপতি সবদিক বিবেচনা করে ভবিষ্যতে আব্বাস সিদ্দিকীর সঙ্গে আর কখনো জোট না করার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রসঙ্গত অধীর রঞ্জন চৌধুরী এমন সিদ্ধান্তের ফলে স্বভাবতই অসমে বদরুদ্দিন আজমলের দলের সঙ্গে জোট নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। বাংলার ক্ষেত্রে এমন সিদ্ধান্ত গ্রহণ করার পর কংগ্রেস কি তবে অসমেও জোট থেকে পিছিয়ে আসবে? রাজনৈতিক মহলে এই নিয়ে জোর তরজা চলছে।