নুডুলস খেয়ে একই পরিবারের ৯ জন মৃত্যুবরণ করল চীনে, স্বাস্থ্য বিভাগ জারি করল সতর্ক বার্তা

5
নুডুলস খেয়ে একই পরিবারের ৯ জন মৃত্যুবরণ করল চীনে, স্বাস্থ্য বিভাগ জারি করল সতর্ক বার্তা

ঘটনাটি শুনে অবাক মনে হলেও ঘটনাটি আদতে সত্যিকারের ঘটেছে। সেখানে এক পরিবারের ১২ জন ব্যক্তি এক বছরে ফ্রিজে রাখা নুডুলস খেয়ে তারমধ্যে ৯ জন মৃত্যুবরণ করেছে। এ কথাটি এক বছরের পুরনো নুডুলস কেউ হয়তো খাবেনা কিন্তু এই পরিবারটি এক বছরের পুরনো ফ্রিজে রাখা নুডলস খেয়েছিলেন।

সম্প্রতি এই খবর ডেইলি মেইলে প্রকাশিত হয়েছে। এই প্রতিবেদনে বলা হয়েছে, উওর- পূর্ব চিনের হেলিংজিয়াকে গত 5 ই অক্টোবর এই পরিবার ফ্রিজে রাখা এক বছরের পুরনো নুডুলস দিয়ে সুপ বানিয়ে বেকফাস্ট খেয়েছিলেন। অবশ্য সেইদিন ব্রেকফাস্টে পরিবারের মোট ১২ জন সদস্য ছিল । কিন্তু ওই নুডলসের সুপ্য খেয়েছিলেন পরিবারের ৯ জন ব্যক্তি, বাকি ৩ জন সেদিন‌ নুডলস দিয়ে সুপ্য খাননি। সুপ্য খাওয়ার কয়েক ঘন্টা পরে তারা অসুস্থ বোধ করে এবং তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসা করার জন্য।

কিন্তু ১০ ই অক্টোবর নাগাদ ৭ জন ব্যক্তির মৃত্যু হয় ৯ জন ব্যক্তির মধ্যে। বাকি দুজনের মৃত্যু হয় তার দুদিন পরে এবং শেষে নবম ব্যক্তির মৃত্যু হয়। তার পরেই এই খবর চারিদিকে ছড়িয়ে পড়ে এবং চীনের স্বাস্থ্য বিভাগ থেকে নির্দেশ জারি করা হয়। সেই নির্দেশের বলা হয় এক বিশেষ ধরনের আটা নুডলস বেশিদিন না রেখে খেতে বা যতটা সম্ভব এই নুডলস এড়িয়ে চলতে। অর্থাৎ এককথায় বলা হয়েছে এই আটা নুডলসটি না খাওয়ায় শ্রেয়।