কাশ্মীরে সেনা জঙ্গির লড়াইয়ে নিকেশ এক জঙ্গি! এলাকা জুড়ে শুরু হল তল্লাশি

13
কাশ্মীরে সেনা জঙ্গির লড়াইয়ে নিকেশ এক জঙ্গি! এলাকা জুড়ে শুরু হল তল্লাশি

ফের ভারতীয় সেনা জওয়াদের সঙ্গে জঙ্গি সংগঠনের সদস্যদের গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠলো উপত্যকা অঞ্চল। মঙ্গলবার সকালে কাশ্মীরের বান্দিপোরা জেলার চান্দাজি এলাকায় সেনার সঙ্গে সংঘাতের ফলে এক জঙ্গিকে খতম করা সম্ভব হয়েছে। ঘটনাস্থলে জঙ্গিদের আরো কিছু সদস্য লুকিয়ে থাকতে পারে বলে অনুমান করছেন ভারতীয় সেনা জওয়ানরা। যে কারণে এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।

জঙ্গিদের খুঁজে বের করার জন্য এলাকাজুড়ে চিরুনি তল্লাশি চালানো হয়েছে। একই সঙ্গে এলাকার নিরাপত্তাও বাড়ানো হয়েছে। প্রসঙ্গত, সামনেই ভারতের স্বাধীনতা দিবস। ভারতের স্বাধীনতা দিবস এর আগে তাই জঙ্গিদের গতিবিধি অনেকাংশে বেড়ে গিয়েছে। ওই বিশেষ দিনটি উপলক্ষে নাশকতার ছক কষছে জঙ্গিরা। ভারত পাকিস্তান সীমান্তে ড্রোনের উপদ্রব বেড়েছে। সীমান্তে নজরদারি চালানোর চেষ্টা চালাচ্ছে শত্রু রাষ্ট্রের সেনারা।

শত্রু সৈন্যদের গতিবিধি টের পেয়ে উপত্যাকা অঞ্চলে নিরাপত্তা অনেক বাড়িয়ে দিয়েছেন ভারতীয় সেনা জওয়ানরা। জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন গত ২৩-২৪শে জুলাই কাশ্মীরের শোকবাবা জঙ্গলে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে নিকেশ হয়েছে তিন জঙ্গি। তবে এই লড়াইয়ের মাঝেই আরেক পাকিস্তানী জঙ্গি বাবর আলি ভারতীয় সেনাদের নজর এড়িয়ে পালিয়ে যায়। তারপর থেকেই তার খোঁজে তল্লাশি চালাতে শুরু করে ভারতীয় সেনা। বিগত এক সপ্তাহ ধরে তার খোঁজে তল্লাশি চালানো হচ্ছিল।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের এই জঙ্গির খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়। এরপর জানা যায় পলাতক ওই জঙ্গি চান্দাজি গ্রামে লুকিয়ে আছে। সেইমতো তাকে ধরার জন্য অভিযান চালান ভারতীয় সেনা জওয়ানরা। ভারতীয় সেনাদের উপস্থিতি টের পেয়ে সে পাল্টা গুলি চালাতে আরম্ভ করে। এই গুলির লড়াইয়ে অবশ্য সবশেষে তাকে খতম করতে সমর্থ হন ভারতীয় সেনারা।