করোনা পরিস্থিতিতে ভারতবাসীর মনোবল বাড়াতে তেরঙ্গায় সেজে উঠলো নায়াগ্রা জলপ্রপাত

12
করোনা পরিস্থিতিতে ভারতবাসীর মনোবল বাড়াতে তেরঙ্গায় সেজে উঠলো নায়াগ্রা জলপ্রপাত

করোনা বিধ্বস্ত ভারত। অক্সিজেনের আকাল, দুর্বল স্বাস্থ্য পরিকাঠামো, জীবনদায়ী ওষুধের আকাল এবং তার সঙ্গে দেশজুড়ে অক্সিজেনের জন্য সাধারণ মানুষের হাহাকার, স্বজন হারানোর যন্ত্রণা, হাসপাতালের বেড জোগাড় করতে গিয়ে রোগীর পরিবারের হয়রানির খবর মিলছে দেশের প্রায় প্রতিটি প্রান্ত থেকেই। এমতাবস্থায় সারা পৃথিবী ভারতের জন্য চিন্তিত।

করোনার ভিডিও ঢেউয়ে সর্বাধিক ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে রয়েছে ভারত বর্ষ। ভারতের এই কঠিন পরিস্থিতিতে ভারতবাসীর মনোবল বাড়াতে এক অভিনব উদ্যোগ গ্রহণ করল মার্কিন যুক্তরাষ্ট্র। কানাডার সীমান্তে অবস্থিত নায়াগ্রা জলপ্রপাত ভারতীয় তেরঙ্গা পতাকার রঙে রঞ্জিত হলো! রাতের নায়াগ্রা জলপ্রপাত গেরুয়া সাদা সবুজ বর্ণের রাঙিয়ে তুললো কানাডা পার্ক।

শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত আধঘন্টার জন্য নায়াগ্রা জলপ্রপাতে ফুটে উঠলো ভারতের তেরঙ্গা জাতীয় পতাকা। এমন দৃশ্যের সাক্ষী থাকলো সারা দুনিয়া। এভাবেই এক অভিনব উপায় এই কঠিন সংকটময় মুহূর্তে সারা ভারতের পাশে থাকার বার্তা দিল নায়াগ্রা। যা দেখে আপ্লুত ভারতীয় নেটিজেন।

প্রসঙ্গত ইতিপূর্বে ভারতের প্রতিবেশী রাষ্ট্র সৌদি আরবও এমন অনন্য উপায়ে ভারতের পাশে থাকার বার্তা দিয়েছিল। সেদেশের বৃহত্তম বিল্ডিং বুর্জ খলিফায় লাইট শোয়ের মাধ্যমে ভারতের তেরঙ্গা পতাকার ছবি ফুটিয়ে তোলা হয়েছিল। বুর্জ খলিফা কর্তৃপক্ষ এরপর একটি টুইট বার্তার মাধ্যমে ভারতের এই কঠিন মুহূর্তে ভারতের প্রতিটি বাসিন্দার জন্য প্রার্থনা এবং শুভকামনা জানিয়েছিল।