সিমবক্স কাণ্ডে উঠে আসছে নতুন তথ্য! সৌদি এবং ইরাক থেকে আনা হয়েছে সিমবক্সের সার্ভার

12
সিমবক্স কাণ্ডে উঠে আসছে নতুন তথ্য! সৌদি এবং ইরাক থেকে আনা হয়েছে সিমবক্সের সার্ভার

সিমবক্স কাণ্ডে আবার নতুন কিছু তথ্য উঠে এসেছে। বেঙ্গল এসটিএফ – এর তরফে খবর, বাংলাদেশি নাগরিক মামুদ নাকি সিমবক্সের সার্ভার gulf countries অর্থাৎ সৌদি এবং ইরাকের লোকের কাছে ভাড়া নেয়।

ফলে বর্তমান পরিস্থিতিতে সার্ভার যারা ভাড়া দিয়েছে তাদের উদ্দেশ্যে তদন্তকারীদের দাবি, এর আগে দেশের একাধিক সিমবক্স কাণ্ডের তদন্তে আইএসআই বিনিয়োগের তথ্য উঠে আসে। এমনকী মাস কয়েক আগে শিলিগুড়িতেও এমন এক ঘটনা লক্ষ্য করা গেছে। শিলিগুড়ির সেনাবাহিনীর হেল্প লাইনে সন্দেহজনক ফোন কলের সূত্র ধরে বেঙ্গালুরুতে বড়সড় সিমবক্স চক্রের হদিশ মিলেছিল। ফলে এক্ষেত্রেও কোনো সন্ত্রাসবাদী বা গুপ্তচর সংস্থার হাত থাকতে পারে এমনটাই মনে করা হচ্ছে এবং সেই সাথে জোরদার তদন্ত চালানো হচ্ছে।

সূত্রে র খবর, ইরশাদের বাড়িতে তল্লাশি করে পাওয়া গিয়েছে ব্ল্যাক বক্স, রাউটার, ক্যাট কেবল, সিমবক্স, মোডেম, রাউটার, ব্রডব্র্যান্ড, রাউটার চার্জার, ফ্রিকুয়েন্সি মডিউলেটরস।

তল্লাশিতে উঠে এসেছে আরও তথ্য। বিদেশি বিভিন্ন সংস্থার সার্ভার ব্যবহার করে ইন্টারন্যাশনাল কলকে জিএসএম কলে পরিণত করা হচ্ছিল, এইভাবেই কোটি কোটি টাকার প্রতারণার কারবার চলছিল। দিন দুয়েক আগে রাজ্যজুড়ে ৭টি জায়গায় পুলিশি অভিযান চালানো হয়েছে এবং সেক্ষেত্রে উদ্ধার হয়েছে প্রচুর সিম বক্স ও প্রতারণার কাজে ব্যবহৃত সরঞ্জাম।