নেটওয়ার্ক সমস্যা! কথা বলতে 50 ফুট উঁচু নাগরদোলায় গিয়ে বসলেন মন্ত্রী

4
নেটওয়ার্ক সমস্যা! কথা বলতে 50 ফুট উঁচু নাগরদোলায় গিয়ে বসলেন মন্ত্রী

কথা বলার সময়, কোন দরকারি কাজে ফোন আমাদের খুবই গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। শারীরিক কোন অঙ্গ না হলেও তার থেকেও যেন বেশি গুরুত্বপূর্ণ। এই ফোন করার সময় গুরুত্বপূর্ণ কথা বলার সময় যদি নেটওয়ার্ক না থাকে তাহলে যে তা কেমন অস্বস্তিকর তা সবাই জানে। আমরা এই ধরনের সমস্যার দৈনিন্দিন সম্মুখীন হই।

সম্প্রতি এমন একটি সমস্যার সম্মুখীন হয়েছে মধ্যপ্রদেশের মন্ত্রী ব্রজেন্দ্র সিং। কিন্তু এই অসুবিধা থেকে বেরিয়ে আসতে এক নতুন পন্থা অবলম্বন করলেন তিনি। একেবারে 50 ফুট উঁচু নাগরদোলায় গিয়ে বসলেন তিনি সঠিক নেটওয়ার্ক পাওয়ার জন্য। আর তার এই ছবি সোশ্যাল মিডিয়ায় আসতেই ভাইরাল হয়ে গেল নিমিষে। স্বাভাবিকভাবেই সোশ্যাল মিডিয়ায় উঠেছে হাসির রোল এমনকি অনেকেই কটাক্ষ করে বলছে। এটাই কি তাহলে আমাদের ডিজিটাল ইন্ডিয়া? সামান্য মোবাইলে কথা বলতে গেলেই উঠতে হচ্ছে নাগর দোলায়।

সম্প্রতি মধ্যপ্রদেশের একটি গ্রামে Bhagwat Katha’  অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত হয় মন্ত্রী ব্রজেন্দ্র সিং। মন্ত্রীকে সামনে পেয়ে সাধারণ মানুষ নিজেদের অসুবিধার কথা জাহির করতে থাকে। আর সেই সমস্যার কথা কাউকে জানানোর জন্য ফোন করতে থাকেন তিনি। কিন্তু সেখান থেকে ঠিকমতো নেটওয়ার্ক না পাওয়ায়, নগরদোলার উপরে চড়ে বসেন তিনি। আর সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় দিতেই ভাইরাল হয়ে যায় নিমিষে। আর এতেই স্পষ্ট বোঝা যায় দেশের বিভিন্ন গ্রামের নেটওয়ার্ক যোগাযোগ পরিস্থিতি কতটা দুর্বল।