ন’গ্ন দৃশ্যে অভিনয় করার জন্য রাধিকার বিরুদ্ধে ফের সোচ্চার হয়েছে নেটিজেনরা

31

হিন্দি ধারাবাহিকের অন্যতম একজন বিখ্যাত নায়িকা হলেন রাধিকা আপ্তে। ২০১৬ সালে মুক্তি পেয়েছিল তার অভিনীত সিনেমা পর্চড্ড। এই ছবির একটি দৃশ্য নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল। নেটিজেনরা রাধিকার বিরুদ্ধে কটু কথা বলে তাকে ধিক্কার করেছিলেন। পাঁচ বছর পর আরও একবার নগ্ন দৃশ্যে অভিনয় করার জন্য রাধিকার বিরুদ্ধে সোচ্চার হয়েছে নেটিজেনরা। অবিলম্বে রাধিকা আপ্তে কে বয়কট করার দাবি জানিয়েছেন জনগণরা। বারবার নগ্ন দৃশ্যে অভিনয় করে সকলের মধ্যে অশ্লীলতা ছড়িয়ে দিচ্ছেন রাধিকা আপ্তে, এমন মতবাদ সকলের।

শুক্রবার সকাল থেকেই হ্যাশট্যাগ বয়কট রাধিকা আপ্তে, এই লেখা ছড়িয়ে পড়েছে সর্বত্র। রাধিকার সেই পুরনো ছবি এবং অন্তরঙ্গ দৃশ্য নিয়ে উত্তাল হয়েছে নেট দুনিয়ার মানুষেরা। উল্লেখিত দৃশ্যতে রাধিকাকে ক্যামেরার সামনে নগ্ন হিসেবে দেখানো হয়েছে। বিবস্ত্র রাধিকা আপ্তে আদিল হোসেনের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছেন, এমন ভিডিও কে কেন্দ্র করে বিতর্কটি শুরু হয়েছে।

জনগণের দাবি অনুযায়ী, বারবার একই কাজ হতে পারে না। এটা আমাদের সংস্কৃতির পরিপন্থী। শুধুমাত্র নায়িকা নয়, নায়িকার পাশাপাশি বলিউডকে নিয়েও জোর সমালোচনা শুরু হয়েছে। বলিউডের এই রকম ঘৃণ্য দৃশ্য বারবার দেখা না হলে বলিউডের মান-সম্মান কোথায় চলে যাবে, তা নিয়ে চিন্তিত জনগণ। অবিলম্বে এই সমস্ত নায়ক নায়িকা এবং সিনেমা কে ব্যান করে দেওয়া হোক, এমন দাবি তুলেছেন প্রত্যেক মানুষ।

প্রসঙ্গত, পর্চডস ছবির বিতর্কিত দৃশ্যটি যখন জনগণের সামনে এসেছিল, তখন রাধিকাকে নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল সেই বিতর্ককে সেভাবে গুরুত্ব দেয়নি রাধিকা আপ্তে। যদিও বারবার এমন কাজ হলে তাকে যে হীনমন্যতায় ভুগতে হবে সে কথা স্বীকার করেছেন তিনি। এক্ষেত্রে আমাদের পাওলি দামের কথা উল্লেখ না করলেই চলে না। এ সমস্যা বিতর্ক থেকে বারবার প্রমাণিত হয়ে যায় আমরা যতই নিজেদের আধুনিক বলে প্রমাণ করার চেষ্টা করি না, আদতে যে আমাদের ধ্যান-ধারণা একেবারে আদ্দিকালের মত, তা বলাই বাহুল্য।