বিজ্ঞাপনদাতার নিন্দা করছেন নেটিজেনরা

4
বিজ্ঞাপনদাতার নিন্দা করছেন নেটিজেনরা

মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়াতে নানারকম মজাদার বিজ্ঞাপন ভাইরাল হয়। কখনো সুন্দরী পাত্রী চাই কখন আবার মোটা মাইনের চাকরি করা পাত্র চেয়ে বিজ্ঞাপন দেওয়া হয় যা নিয়ে সোশ্যাল মিডিয়াতে দারুন ট্রোল হতে হয়। এই ধরনের বিজ্ঞাপন কার্যত একশ্রেণীর মানুষের প্রতি ঘৃণা পোষণ করে লেখা হয়। এবার এমন একটি বিজ্ঞাপন ইন্টারনেটে ভাইরাল হয়েছে।

ভাইরাল এই বিজ্ঞাপনে অধিকাংশ ক্ষেত্রে পাত্র পাত্রীর উচ্চতা বা গায়ের রং নিয়ে বিজ্ঞাপন দিতে দেখা দিয়েছে। গত বছর সোশ্যাল মিডিয়াতে এমনই একটি বিজ্ঞাপন ভাইরাল হয়েছিল যা দেখে প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন নেটিজেনরা। আর এবার সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের নিশানা করে একটি বিজ্ঞাপন লেখা হয়েছে।

এই বিজ্ঞাপনে সুন্দরী পাত্রীর জন্য উপযুক্ত পাত্র চেয়ে সংবাদপত্রে একটি বিজ্ঞাপন ছাপা হয়েছে। সেখানে পাত্রীর বয়স এবং শিক্ষাগত যোগ্যতার কথা উল্লেখ করে দেওয়া হয়েছে। সুন্দরী পাত্রীর জন্য আইএএস, আইপিএস, অথবা ডাক্তার, কিংবা ইন্ডাস্ট্রিয়ালিস্ট বা ব্যবসায়ী পাত্র চাওয়া হয়েছে। সেই সঙ্গে উল্লেখ করে দেওয়া হয়েছে যে সফটওয়্যার ইঞ্জিনিয়াররা যেন যোগাযোগ না করেন।

টুইটারে এই বিজ্ঞাপনটি পোস্ট করেছেন ব্যবসায়ী সমীর অরোরা। ক্যাপশনে তিনি লিখেছেন আইটির ভবিষ্যৎ খুব একটা ভালো বলে মনে হচ্ছে না তার। এখানে পাত্রের উচ্চতা বা গায়ের রং নিয়ে কিছু উল্লেখ করা হয়নি।। শুধু সফটওয়্যার ইঞ্জিনিয়ারদের প্রতি অদ্ভুত বৈষম্য রাখা হয়েছে। যা দেখে বিজ্ঞাপনদাতার নিন্দা করছেন নেটিজেনরা।