সারোগেসি সংক্রান্ত বিতর্কে জড়িয়ে পড়লেন নয়নতারা ও বিঘ্নেস

9
সারোগেসি সংক্রান্ত বিতর্কে জড়িয়ে পড়লেন নয়নতারা ও বিঘ্নেস

সারোগেসি নিজেই একটি বিতর্কিত আইন, এবার সারোগেসি সংক্রান্ত বিতর্কে জড়িয়ে পড়লেন নয়নতারা ও বিঘ্নেস। যাদের বিয়ে হয়েছে সদ্য ৪ মাস। ইতিমধ্যেই কোজাগরী লক্ষ্মী পূজার দিন ঘর আলো করে জন্ম নিয়েছে দুই যমজ পুত্র সন্তান। নয়ন তারা হলেন দক্ষিণী ইন্ডাস্ট্রির লেডিস সুপারস্টার। এই তারকা জুটির এহেন কাণ্ডকারখানাকে ঘিরে তৈরি হয়েছে জোর জল্পনা। তবে যা জানা যাচ্ছে তাঁরা সারোগেসির মাধ্যমে জন্ম দিয়েছেন এই পুত্র সন্তানদের কিন্তু সারোগেসি সংক্রান্ত আইন তাঁরা মেনেছেন কিনা তা নিয়ে চলছে তদন্ত।

গত সোমবার বিকেলেই দেখা গেছে তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী এম এ সুব্রহ্মনিয়মকে একটি সাংবাদিক বৈঠক করতে। যেখানে বৈঠকের মূল আলোচ্য বিষয়ই ছিল সারোগেসি সংক্রান্ত আইন। আইনে বলা আছে ২১ বছরের উর্ধ্বে এবং ৩৬ বছরের নিচে কোন ব্যক্তি তাঁর পরিবারের অনুমতি ব্যতীত এই সারোগেসির পথ বেছে নিতে পারেন না। তাই নয়নতারা এবং বিঘ্নেসও এই সারোগেসির আইন মেনেছেন কিনা তা তদন্ত করে দেখা হবে।

ইতিমধ্যেই মেডিকেল সার্ভিসেস ডিরেক্টরকেও এ বিষয়ে তদন্ত করবার নির্দেশ দেন তিনি। গত ২৫ শে জানুয়ারি সারোগেসি সংক্রান্ত বিলে ব্যবসায়িক উপায়ে সারোগেসির বন্ধ করবার নির্দেশ দেয়া হয়েছে। কারণ যিনি সারোগেট তার অন্তত একবার বিয়ে এবং নিজের সন্তান থাকাও বাধ্যতামূলক। এমনকি দম্পতির কোন আত্মিয়াই একমাত্র সারোগেট হতে পারে। তবে তাঁকে কোন টাকা দেওয়া যাবে না, শুধুমাত্র তাঁর চিকিৎসার খরচ এবং ইন্সুরেন্সের টাকা দেয়া যাবে। তাই বোঝাই যাচ্ছে এই তারকা জুটি এখন বড়সড় বিতর্কের মধ্যে আটকে পড়েছেন।