“নকশাল আঙ্কেল, আমার বাবাকে ছেড়ে দাও” বাবাকে ফিরে পেতে কাতর আর্জি ছোট্ট মেয়েটির

8

গত শনিবার ছত্রিশগড়ে পুলিশের সঙ্গে মাওবাদীদের সংঘর্ষে নিখোঁজ হয়েছেন সিআরপিএফ জওয়ান রাকেশ্বর সিং মানহস। উদ্বিগ্ন তার পরিবার। সংবাদমাধ্যমের কাছে আসা কিছু উড়ো ফোন মারফত জানা গিয়েছে রাকেশ্বর সিং মানহসকে বন্দি করে রেখেছে মাওবাদীরা। এরাই আবার ২২ জন সেনা জওয়ানকে নির্মমভাবে হত্যাও করেছে।

মাওবাদীদের কবল থেকে যাতে রাকেশ্বর সিং মানহসকে দ্রুত ছাড়িয়ে আনা সম্ভব হয় সেই উদ্দেশ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে আর্জি জানিয়েছেন নিখোঁজ সেনা জওয়ানের স্ত্রী। বিশিষ্ট সূত্রে খবর, মাওবাদীরা নাকি জানিয়েছে নিখোঁজ সেনা জওয়ান তাদের হেফাজতে ভালই আছেন, নিরাপদ আছেন। আগামী দুই থেকে তিনদিনের মধ্যেই বাড়ি ফিরে আসবেন রাকেশ্বর সিং মানহস।

এবার রাকেশ্বর সিং মানহসের পাঁচ বছরের ছোট মেয়ে সংবাদমাধ্যমের ভিডিও মারফত মাওবাদীদের কাছে পৌঁছে দিল নিজের কাতর আর্জি। তার মুখে শোনা গেল, “নকশাল আঙ্কেল, আমার বাবাকে ছেড়ে দাও”। বাবার এই ছোট্ট মেয়েটি তার বাবাকে ফিরে পেতে চায়। ছোট্ট শিশুর এমন কাতর আর্জিতে মন ভিজেছে নেটাগরিকদের। “নকশাল আঙ্কেল”দের মন ভিজবে কি? এই প্রশ্নের উত্তর সময় দেবে।