নাবার্ডের ম্যানেজার পদে নিয়োগ! দেখে নিন শূন্যপদ সহ বিস্তারিত

22
নাবার্ডের ম্যানেজার পদে নিয়োগ! দেখে নিন শূন্যপদ সহ বিস্তারিত

ন্যাশনাল ব্যাংক ফর এগ্রিকালচার এন্ড রুরাল ডেভেলপমেন্ট নিয়ে এলো অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগের জন্য সুযোগ। যে সমস্ত প্রার্থীরা উত্তীর্ণ হবে তাদের গ্রেড এ এবং গ্রেট বি নিয়োগ করা হবে। যে সমস্ত প্রার্থীরা ইচ্ছুক রয়েছে তারাই ন্যাশনাল ব্যাংক ফর এগ্রিকালচার এন্ড রুরাল ডেভলপমেন্ট এর ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

নাবার্ডের ম্যানেজার পদে নিয়োগ করার জন্য সময়সীমা রয়েছে অল্প এবং এই পদের জন্য শূন্য পদ রয়েছে ১২৬ টি। এই পদের জন্য আবেদন ২০২১ এর ১৭ জুলাই থেকে এবং আবেদন করার শেষ তারিখ হল ৭ আগস্ট ২০২১। আসুন জেনে নেওয়া যাক শূন্য পদ গুলি সম্পর্কে বিস্তারিত।

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের জন্য শূন্য পদ রয়েছে ১৪৮ টি। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের জন্য গ্রেড এ শূন্য পদ রয়েছে ৫টি। ম্যানেজার গ্রেড বি এর জন্য শূন্য পদ রয়েছে দুটি। ম্যানেজারের গ্রেড বি ডেভলপমেন্ট এবং ব্যাংকিং সার্ভিসের জন্য শূন্য পদ রয়েছে ৭ টি। সব মিলিয়ে শূন্য পদ রয়েছে ১৬২।

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার গ্রেড বি পদের জন্য আবেদন করবেন যারা, তাদের বয়স হতে হবে ২১ বছর থেকে ৩0 বছরের মধ্যে। এই পদগুলির জন্য যারা আবেদন করবেন তাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে থাকতে হবে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ এবং তাদের অবশ্যই ৬০ শতাংশ নম্বরে পাশ করতে হবে। যারা স্নাতকোত্তর স্তরে রয়েছেন তাদের ৫৫% নাম্বার থাকলেই তারা আবেদন করতে পারবেন।

তপশিলি উপজাতি এবং তপশিলি জাতি যারা রয়েছে তাদের ক্ষেত্রে প্রাপ্ত নম্বরের ছাড় আছে তাদের ক্ষেত্রে ৫৫ শতাংশ নম্বর হলেই তারা আবেদন করতে পারবে। যারা পিএইচডি করছেন তারাও আবেদন করতে পারবেন এই পদগুলির জন্য। ম্যানেজার গ্রেড বি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন কোন বিশ্ববিদ্যালয় থেকে স্বীকৃত পাস এবং যারা স্নাতকোত্তর স্তরে রয়েছেন তাদের ৫৫% নাম্বার থাকলেই হবে তপশিলি এবং উপজাতিদের জন্য রয়েছে সে ক্ষেত্রে কিছুটা ছাড়। এই পদে আবেদন করা প্রার্থীদের ইন্টারভিউ, মেন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষার মাধ্যমে বাছাই করা হবে। যারা ইচ্ছুক এই পদের জন্য আবেদন করতে তারা অবশ্যই নাবার্ডের ওয়েবসাইটে গিয়ে আবেদন করবেন।