ফের লকডাউনের মেয়াদ বৃদ্ধি করলো নবান্ন

25
ফের লকডাউনের মেয়াদ বৃদ্ধি করলো নবান্ন

করোনার দরুন বিপর্যস্ত জনজীবন। প্রথম ঢেউ সামাল দিয়ে উঠতে না উঠতেই করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে আবারও প্রশাসনের দুশ্চিন্তা বাড়তে শুরু করে। এখন আবার শোনা যাচ্ছে শীঘ্রই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে চলেছে দেশে। দেশের বেশ কিছু প্রান্তে করোনারি তৃতীয় ঢেউয়ে আক্রান্তদের হদিস মিলছে। যদিও রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যাটা আগের তুলনায় অনেকটাই কম। তাই বিগত প্রায় দেড় মাস যাবৎ কড়া করোনা সতর্কতাবিধি মেনে চলার পর অনেকেই আশা করেছিলেন যে আগস্ট মাস থেকে হয়তো এই আংশিক লকডাউন উঠে যাবে।

এই নিয়ে সাধারণের মনে যে দ্বিধা দ্বন্দ্ব ছিল তা আজ দূর করে দিল রাজ্য সরকার। চলতি মাসের ৩১ তারিখেই লকডাউনের মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা ছিল। এবার নবান্নের তরফ থেকে জানিয়ে দেওয়া হল যে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। আগামী ১৫ ই আগস্ট পর্যন্ত লকডাউন যেমন চলছে তেমনি চলবে। অর্থাৎ আগামী মাসের প্রথমার্ধেও লোকাল ট্রেন বন্ধ থাকছে, স্কুল-কলেজ বন্ধ থাকছে এবং তার সঙ্গে রাত নয়টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত নাইট কারফিউ জারি করা থাকছে।

নবান্ন তরফ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেখানে জানানো হয়েছে যে আগামী ১৫ ই আগস্ট পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ানো হয়েছে। তবে এই বর্ধিত লকডাউন পিরিয়ডে সরকারি অনুষ্ঠানের আয়োজন করা যেতে পারে বলে জানানো হয়েছে। সে ক্ষেত্রে আসন সংখ্যা ৫০ শতাংশই রাখা হয়েছে। তার সঙ্গে অবশ্যই করোনা সতর্কতা বিধি মেনে চলতে হবে। মুখে মাস্ক পরা বাধ্যতামূলক। তার সঙ্গে স্যানিটাইজারও ব্যবহার করতে হবে।