রহস্যময় সামুদ্রিক প্রাণী তাড়া করল জেলেকে! দেখুন তারপর..

27
রহস্যময় সামুদ্রিক প্রাণী তাড়া করল জেলেকে! দেখুন তারপর..

বিজ্ঞানীরা জলজ প্রাণীদের বেশিরভাগ ক্ষেত্রেই সনাক্ত করতে সম্ভব হলেও কিছু কিছু গবেষক এবং বিজ্ঞানী এখনও নানা জলচর জীবদের শারীরিক বৈশিষ্ট্য এবং চেহারা দেখে বিভ্রান্ত হয়ে থাকেন। এমনই এক প্রাণী সম্প্রতি ধরা পড়ল ক্যামেরায়। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি বিভিন্ন প্রোফাইলে ঘুরে বেড়ানো একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে, পেশায় জেলে এক ব্যক্তি তাঁর স্পিড বোট নিয়ে প্রাণপণে বাঁচার জন্য লড়াই করে পালিয়ে যাচ্ছেন।

এই রহস্যময় এক সামুদ্রিক প্রাণী তাঁকে ধাওয়া করে আসছে, তার দু’চোখ অন্ধকারে আগুনের মতো জ্বলছে। ব্রাজিলের রিও গ্রান্ডে ডো সুলের উপকূলে এই ভীতিপ্রদ দৃশ্যটি ধরা পড়েছে অজ্ঞাতনামা জেলের ক্যামেরায়। ৪৭ সেকেন্ডের ওই ক্লিপটি এখন ট্যুইটার, টিকটক এবং ইনস্টাগ্রামে রীতিমতো ঝড় তুলছে।

সামুদ্রিক ওই জীবটির আয়তন দেখে নেটিজেনরা বিস্মিত। ভিডিওটির অন-স্ক্রিন টেক্সট বলছে, “আমাকে আক্রমণ করতে চেয়েছিল”।অজ্ঞাতপরিচয় প্রাণীটি আকারগত ভাবে পাতলা, লম্বা, সমুদ্রের চোখ ধাঁধানো অন্ধকারে সেটি বার বার জল থেকে বেরিয়ে এসে ওই ব্যক্তিকে আক্রমণ করতে চাইছে।

স্পিড বোটের পেছনে তাড়া করার সময় এটি প্রায় দশবার জল থেকে ওঠে-নামে। দু’টি জ্বলন্ত চোখ দেখে অনেকেই বলছেন আলোর প্রতিফলনের কারণে চোখ জ্বলছে। স্পিডবোটের স্লিপস্ট্রিমের সঙ্গে পাল্লা দিতে না পেরে শেষমেষ ওই প্রাণীটি ফিরে যায়।