দেশে গণতন্ত্র ফেরাতে এবার হাতে বন্দুক তুলে নিলো মায়ানমারের বিউটি কুইন টার টেট টেট

13
দেশে গণতন্ত্র ফেরাতে এবার হাতে বন্দুক তুলে নিলো মায়ানমারের বিউটি কুইন টার টেট টেট

সামরিক জুন্টার শাসন আর নয়, মায়ানমার এবার গণতন্ত্র চায়। দেশে গণতন্ত্র ফেরানোর দাবিতে সোচ্চার হয়ে উঠেছেন মায়ানমারের বাসিন্দারা। মায়ানমারের নাগরিকদের এই লড়াইয়ে তাদের পাশে রয়েছে আমেরিকা, ভারতের মত দেশগুলি। সামরিক শক্তির বিরুদ্ধে লড়াইয়ে ইতিমধ্যেই মায়ানমারের অন্তত ৭০০ জন গণতন্ত্রকামীর মৃত্যু হয়েছে।

তবে হার স্বীকার করে নিতে রাজি নন মায়ানমারের বাসিন্দারা। ঠিক এই কারণেই এবার মায়ানমার পাশে পেল মায়ানমারের (Myanmar) বিউটি কুইন টার টেট টেটকে। সামরিক অস্ত্র হাতে গভীর জঙ্গলে উপস্থিত এই সুন্দরী। দেশের এই দুর্দিনে তিনি হাতে তুলে নিয়েছেন বন্দুক। এই ভাবেই পোজ দিয়ে তিনি একটি ছবি সোশ্যাল সাইটে পোস্ট করেছেন।

তিনি তার সোশ্যাল অ্যাকাউন্টে লিখেছেন, “লড়াই করার সময় এসে গিয়েছে। এখন আপনার হাতে অস্ত্র থাকুক, কলম কিংবা কিবোর্ড, যাই থাকুক না কেন তা দিয়েই মায়ানমারে গণতন্ত্র ফেরানোর লড়াইয়ে সামিল হন। এই যুদ্ধে জয়ী হওয়ার জন্য সকলের সহযোগিতা কাম্য”।

২০১৩ সালে থাইল্যান্ডে ‘Miss Grand International beauty pageant’-এ ৬০জন প্রতিযোগীকে পরাজিত করে সেরা সুন্দরীর খেতাব জিতে নিয়েছিলেন টার টেট টেট। গ্ল্যামার দুনিয়ার পিছুটান পেছনে ফেলে রেখে তিনি আজ লড়াইয়ের ময়দানে। তার এমন উদ্যোগকে স্যালুট জানাচ্ছে সারা বিশ্ব। নেটিজেনরা একজোট হয়ে তার প্রশংসা করছেন। ঘরে-বাইরে এমনভাবে প্রতিনিয়ত বিক্ষোভের সংগঠনের সামরিক জুন্টার উপর চাপ বাড়ছে।