বড়সড় বিদ্যুৎ বিপর্যয়ের জেরে অন্ধকারে মুম্বই!

8
বড়সড় বিদ্যুৎ বিপর্যয়ের জেরে অন্ধকারে মুম্বই!

মুম্বই শহরে বড়সড় বিদ্যুৎ বিপর্যয়। মুম্বইয়ের থানে জেলার পদঘা এলাকার বিদ্যুৎ সরবরাহ সেন্টারে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। এর জেরেই বিদ্যুৎ বিভ্রাট হয় মুম্বইয়ের বিস্তীর্ণ এলাকায়। মঙ্গলবার সকাল থেকে বিদ্যুৎহীন থানে, নবি মুম্বই, পনভেল, কল্যাণ, ডম্বিভ্যালি, পালঘর, ভাসাই বিহার, অম্বরনাথ, কুলগাঁ, বদলাপুর সহ একাধিক অঞ্চল।

এই বিপর্যয় প্রসঙ্গে মহারাষ্ট্রের রাষ্ট্রীয় বিদ্যুৎ সরবরাহকারী সংস্থার ম্যানেজিং ডিরেক্টর চন্দ্রকান্ত দাঙ্গে বলেন, পদঘা এলাকায় ট্রান্সমিটারে বিস্ফোরণ ঘটেছে। যার জেরেই মুম্বই শহরের বিস্তীর্ণ এলাকা জুড়ে বিদ্যুৎ বিপর্যয়।

এ প্রসঙ্গে পদঘা পাওয়ার স্টেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর শ্রীকান্ত জলতারে বলেন, বড়সড় বিপর্যয় হয়েছে। কী থেকে এই যান্ত্রিক গোলযোগ হল, তা খতিয়ে দেখা হচ্ছে। বাসিন্দাদের দুর্ভোগের জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

এই বিদ্যুৎ বিপর্যয়ের জেরে বৃহন্মুম্বই পুরসভা অঞ্চলে পানীয় জলের সমস্যাও দেখা দিয়েছে। যদিও তা মানতে নারাজ পুর কর্তৃপক্ষ। তাদের দাবি, মুম্বইয়ের অধিকাংশ এলাকাতেই জল সরবরাহ ঠিকমতো হচ্ছে। তবে বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘক্ষণ বিদ্যুৎ না থাকার জেরে জলও বন্ধ হয়ে গিয়েছে। পানীয় জল পেতেও সমস্যা হচ্ছে।