মুকুল রায় কে ছাড়তেই হবে দিল্লির বাড়ি; কড়া সিদ্ধান্ত রাজ্যসভার হাউস কমিটির

18
মুকুল রায় কে ছাড়তেই হবে দিল্লির বাড়ি; কড়া সিদ্ধান্ত রাজ্যসভার হাউস কমিটির

এবার মুকুল রায় কে দিল্লির বাড়ি ছাড়তেই হবে; কড়া সিদ্ধান্ত রাজ্যসভার হাউস কমিটির। দিল্লির বাড়ি ছেড়ে দেওয়ার জন্য মুকুল রায়ের উপর চাপ আরও বাড়াল রাজ্যসভার হাউস কমিটি।

রাজ্যসভা কর্তৃপক্ষ ইতিমধ্যেই ১৮১, সাউথ অ্যাভিনিউয়ের বাড়িটি ফাঁকা করার জন্য প্রাক্তন রেলমন্ত্রী মুকুল রায় কে গোটা দুই নোটিস পাঠিয়েছে। মুকুলের ওই বাড়িটিই তাঁকে ভাড়া দেওয়ার জন্য তৃণমূলের যে দুই সাংসদ আবেদন করেছিলেন তাঁদের আবেদনও খারিজ করে দিয়েছে হাউস কমিটি।

তবে, মুকুল রায় এই মুহূর্তে সংসদের কোনও কক্ষের সদস্য নন। তাই সংসদের তরফে তাঁর নামে কোনও বাড়ি বরাদ্দও করা হয়নি। বিজেপিতে থাকাকালীন ১৮১, সাউথ অ্যাভিনিউয়ের বাড়িতে তিনি থাকতেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তর গেস্ট অ্যাকোমোডেশনে অর্থাৎ অতিথি হিসাবে।

মুকুল রায় ২০২১-এ বাংলার বিধানসভা ভোট মেটার পর তৃণমূলে প্রত্যাবর্তন করেছেন। অন্তত তৃণমূল ভবনে গিয়ে দলের উত্তরীয় গলায় জড়াতে দেখা গিয়েছে তাঁকে। তারপরই বাড়িটি ছাড়ার জন্য তার উপর চাপ আসতে শুরু করে কেন্দ্রের তরফে। গত ১৯ জুলাই স্বপন দাশগুপ্তকে চিঠি দেয় সংসদের আবাসন কমিটি। অর্থাৎ, পরোক্ষে মুকুলের উপর চাপ সৃষ্টি করা হয় বাড়িটি দ্রুত ফাঁকা করে দেওয়ার জন্য।

সূত্রের খবর অনুয়ায়ী, এরপর গত ২৬ জুলাই রাজ্যসভার এই প্রাক্তন সাংসদকে বাড়ি খালি করে দেওয়ার জন্য দ্বিতীয় নোটিশটি দিয়েছে রাজ্যসভার আবাসন কমিটি।