PAC এর বৈঠকে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ালেন মুকুল রায়

12
PAC এর বৈঠকে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ালেন মুকুল রায়

শুক্রবার বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠকে ফের বেফাঁস মন্তব্য করে বসলেন PAC চেয়ারম্যান মুকুল রায়। তিনি দাবি করেছেন, বিজেপি পরিষদীয় দল তাকে পিএসির চেয়ারম্যান হিসাবে মনোনীত করেছে। তৃণমূল বিধায়কের এহেন মন্তব্যের জেরে জোর গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে। দীর্ঘ টালবাহানার পর তিনি এদিন এই বৈঠকে অংশগ্রহণ করেছিলেন। এদিন তিনি দাবি করেন, বিজেপির তরফে তাকে চেয়ারম্যান পদের জন্য নিযুক্ত করেছে। তাই তিনি শুধু নিজের পদের দায়িত্ব সামলেছেন।

মুকুল রায় আরো বলেন, অধ্যক্ষ তাকে সাধারণ মানুষের প্রতিনিধি হিসেবে মনোনীত করেছেন। তাই বিরোধীদের সমালোচনায় তিনি কান দিতে রাজি নন। একই সঙ্গে তিনি স্পষ্ট করে দিয়েছেন যে বর্তমানে তিনি তৃণমূলেই আছেন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বারংবার জানিয়েছেন, পিএসির জন্য যে ছ’জনের নাম পাঠানো হয়েছিল সেই তালিকায় মুকুল রায়ের নাম ছিল না।

বিরোধী দলের বর্তমান রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। পিএসি নিয়ে সরকার ছেলেখেলা করছে। সরকারের সিদ্ধান্তের বিরোধিতার পাশাপাশি বৈঠক বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। এই কমিটির প্রথম বৈঠকে চেয়ারম্যান হিসাবে মুকুল রায়ের নাম ছিল না বলে জানিয়েছেন তিনিও। দ্বিতীয় বৈঠকে তিনি হয়েছেন চেয়ারম্যান। একই সঙ্গে তিনি আরো বলেন, মুকুল রায় তৃণমূল দলে গেলেও মনে মনে এখনো বিজেপির সঙ্গে যুক্ত!

এদিকে তৃণমূলের তরফে বিধায়কের অসংলগ্ন মন্তব্যের জেরে রাজনৈতিক মহলেও জোর গুঞ্জন শুরু হয়েছে। এতে কার্যত তৃণমূলের অস্বস্তি আরও বেড়েছে। একুশের বিধানসভা নির্বাচনের পর মুকুল রায় আবার বিজেপি দল ত্যাগ করে তৃণমূল দলে ফিরে এসেছেন। তাকে সাদরে দলে স্বাগত জানিয়েছেন মমতা ব্যানার্জি অভিষেক বন্দ্যোপাধ্যায়রা।