লিটার প্রতি দুধের দাম বাড়াতে চলেছে মাদার ডেয়ারি

63
লিটার প্রতি দুধের দাম বাড়াতে চলেছে মাদার ডেয়ারি

আজ থেকেই বাড়তে শুরু করবে মাদার ডেয়ারি দুধের দাম। লিটার প্রতি দুধের দাম বাড়াতে চলেছে মাদার ডেয়ারি। নয়াদিল্লিতে দুধের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার উত্তরপ্রদেশ, মুম্বই, নাগপুর এবং কলকাতাতেও সেই পথেই হাঁটতে চলেছে মাদার ডেয়ারি। রবিবার থেকে দুধের এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানানো হয়েছে।

যতদূর জানা যাচ্ছে লিটারপ্রতি দুধের দাম ২ টাকা করে বৃদ্ধি পেয়েছে। কিছুদিন আগেই অবশ্য আমুল দুধের সব ব্র্যান্ডের দাম বাড়িয়ে দেওয়া হয়েছিল। এবার মাদার ডেয়ারির দাম বৃদ্ধি পাবে বলে জানানো হয়েছে। মাদার ডেয়ারির পক্ষ থেকে জানানো হযেছে, দুধ প্রক্রিয়াকরণ, প্যাকেজিং এবং লজিস্টিক্সের খরচ গত বছর থেকেই বৃদ্ধি পেয়েছে। যে কারণে দুধের দাম এই বছর বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কতৃর্পক্ষের তরফ থেকে জানানো হয়েছে যে আগের তুলনায় দুধের দাম ৮-১০ শতাংশ বেড়ে গিয়েছে। যে কারণে বর্তমানে গ্রাহকদের জন্য দুধের দাম বাড়ানো ছাড়া উপায় নেই বলেই জানাচ্ছে মাদার ডেয়ারি কর্তৃপক্ষ। গত এক বছরে দুধের দাম বাড়লেও মাদার ডেয়ারি গ্রাহকদের জন্য দুধের দাম এক রেখেছে এবং পুরনো দামেই এতদিন দুধ সরবরাহ করে এসেছে।

এদিকে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের কারণে সাধারণের পকেটে এবার টান পড়তে চলেছে তা আর আলাদা করে বলে দেওয়ার অপেক্ষা রাখে না। করোনার জন্য এমনিতেই সকলের অর্থনৈতিক পরিস্থিতি দুর্বল। তার উপর আবার নিত্যপ্রয়োজনীয় দুধের দামও বাড়ানো হতে চলেছে। আজ থেকে টোকেন দুধের দাম ৪৪ টাকা লিটার, ফুল ক্রিম দুধ (‌পলিপ্যাক)‌ ৫৭ টাকা লিটার, টোনড দুধ ৪৭ টাকা লিটার, ডবল টোনড দুধ (‌লাইভ লাইট)‌ ৪১ টাকা লিটার এবং গরুর দুধ ৪৯ টাকা লিটার দরে বিক্রি হবে।