ভারতের বেশিরভাগ বিবাহিত মহিলারা পরকীয়ায় লিপ্ত হচ্ছেন! গবেষণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য

10
ভারতের বেশিরভাগ বিবাহিত মহিলারা পরকীয়ায় লিপ্ত হচ্ছেন! গবেষণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য

গল্প-উপন্যাস হোক অথবা বিংশ শতাব্দীর পরকীয়া চিরকালই সমাজে একটি অপরিহার্য অঙ্গ হয়ে রয়েছে। সম্প্রতি একটি সমীক্ষা করেছে ফ্রান্সের extra-marital ডেটিং অ্যাপ gleeden। সে সমীক্ষায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা গেছে যে, ভারতের বিবাহিত মহিলারা বেশিরভাগ পরকীয়ায় লিপ্ত হচ্ছেন। ভালোবাসা, যৌনতার, বন্ধুত্ব এবং সমর্থনের আশায় দলে দলে বিবাহিত মহিলারা পরকীয়াতে লিপ্ত হয়ে যাচ্ছেন। প্রায় 13 লক্ষ ভারতীয় ইউজার পরিপূর্ণ gleeden ভারতের শিক্ষিত এবং আর্থিকভাবে স্বাধীন মহিলাদের ওপর সমীক্ষা চালিয়ে ছিলেন। সেখান থেকে জানতে পারে গেছে যে, 48 শতাংশ ক্ষেত্রে বিবাহিত এবং মা হওয়া সত্বেও ভারতীয় মহিলারা বারবার জড়িয়ে পড়ছেন পরকীয়াতে।

এই সমীক্ষা থেকে যে তথ্য উঠে এসেছে, তা অনুযায়ী যৌন জীবনে সুখী না হবার কারণে বেশিরভাগ পরকীয়াতে জড়িয়ে পড়ছেন মানুষেরা। কিছু কিছু ক্ষেত্রে মহিলারা শিক্ষিত হওয়া সত্ত্বেও কেবলমাত্র বন্ধুত্বের আশায় বিবাহ-বহির্ভূত সম্পর্কে লিপ্ত হয়ে যাচ্ছেন। শিক্ষিত এবং আর্থিকভাবে স্বাধীন এমন বিবাহিত মহিলারা নতুন কিছু করার আশায় অন্য পুরুষের আসক্ত হয়ে পড়েছেন।

শুধুমাত্র মহিলা নয়, ভারতে বিবাহিত পুরুষেরা ও পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ছেন বলে এই সমীক্ষায় উঠে এসেছে। তবে মহিলাদের সংখ্যা তার থেকে অনেক বেশি। ২০২০ সালের এই সমীক্ষা অনুযায়ী ভারতে ৫৫ শতাংশ মহিলা এবং পুরুষ নিজেদের বিবাহ-বহির্ভূত সম্পর্কের কথা স্বীকার করেছেন। তার মধ্যে ৫৬ শতাংশই মহিলা বলে জানানো হয়েছে। সমীক্ষার জন্য খুঁজে বের করা ২৫ থেকে ৫০ বছরের মধ্যে থাকা ১৫২৫ জন পুরুষ এবং মহিলার ৪৮ শতাংশ একাধিক সম্পর্কে ভালো ভাবে বাঁচবার স্বপ্ন দেখেন বলে জানা গিয়েছে।