মদ সংস্থার লোগো থাকায় জার্সি পরতে আপত্তি মইন আলির

5
মদ সংস্থার লোগো থাকায় জার্সি পরতে আপত্তি মইন আলির

জার্সিতে মদের সংস্থার লোগো কেন থাকবে? প্রশ্ন তুলেছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মইন আলি। একজন ধর্মপ্রাণ মুসলিম হিসেবে মইন মদ্যপানের ঘোর বিরোধী। তিনি নিজে তো মদ্যপান করেনই না। উপরন্তু মদের কোনো বিজ্ঞাপনকে প্রমোট করতেও চান না। স্বাভাবিকভাবেই মদের কোম্পানির লোগো দেওয়া জার্সি তিনি পরতে রাজি নন।

তার এমন দাবিকে স্বীকৃতি দিয়েছে চেন্নাই সুপার কিংস ম্যানেজমেন্ট। ধর্মপ্রাণ মুসলিম মইন আলির জার্সি থেকে তাই মদের লোগো সরিয়ে দেওয়া হয়েছে। তবে শুধু এই প্রথমবার নয়। এর আগেও ইংল্যান্ড হোক অথবা বিশ্বের অন্যান্য প্রান্তের কোনও ফ্র্যাঞ্চাইজি বা ক্লাবের হয়ে ক্রিকেট খেলার সময়ও মদের বিজ্ঞাপন দিতে রাজি হননি মইন।

প্রসঙ্গত আইপিএল এর জন্য গত ফেব্রুয়ারি মাসে মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস মইন আলিকে সাত কোটি টাকার বিনিময়ে কিনে নেয়। চলতি দফায় চেন্নাই সুপার কিংসের জার্সিতে একটি মদের কোম্পানির লোগো থাকছে। এখানেই আপত্তি তোলেন মইন আলি। তিনি কিছুতেই মদের লোগো দেওয়া জার্সি পরতে রাজি নন।

দলের সদস্যের ইচ্ছাকে গুরুত্ব সহকারে বিবেচনা করেছে চেন্নাই সুপার কিংস। তাই ইংল্যান্ডের তারকা খেলোয়াড়ের জার্সি থেকে মদের লোগো সরিয়ে দেওয়া হয়েছে। আগামী ১০ই এপ্রিল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল খেলতে নামবে চেন্নাই সুপার কিংস।