মোদীর নেতৃত্বে মন্ত্রিসভার বিশেষ বৈঠক বুধবার! ঘটতে পারে রদবদল

11
মোদীর নেতৃত্বে মন্ত্রিসভার বিশেষ বৈঠক বুধবার! ঘটতে পারে রদবদল

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে মন্ত্রিসভার বিশেষ বৈঠক বসতে চলেছে বলে জানা যাচ্ছে। উক্ত বৈঠকে দেশের কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনার পাশাপাশি বিজেপির তরফের কিছু মন্ত্রীর রিপোর্ট কার্ড খতিয়ে দেখা হতে পারে বলে অনুমান করা হচ্ছে। এই জল্পনার কারণেই কার্যত রাজনৈতিক মহলে নতুন আরেক জল্পনার সৃষ্টি হয়েছে। রাজনৈতিক মহলে গুঞ্জন, আর যদি মন্ত্রিসভায় কোনো রদবদল ঘটানো হয় তাহলে সেক্ষেত্রে বাংলা নতুন কোন কেন্দ্রীয় মন্ত্রী পেতে চলেছে কিনা তাই এখন দেখার।

বর্তমানে বাংলা তরফ থেকে কেন্দ্রে মন্ত্রী রয়েছেন বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী। এরা দুজনেই প্রতিমন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমলে বাংলা এপর্যন্ত পূর্ণমন্ত্রী পায়নি। মন্ত্রিসভায় রদবদলের জল্পনা শুরু হতেই বাংলায় নতুন করে রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে। মোদির মন্ত্রিসভায় এই মুহূর্তে ৬০ জন মন্ত্রী রয়েছেন। আপাতত সেই সংখ্যাটা বাড়তে চলেছে বলেই অনুমান রাজনৈতিক মহলের।

তবে সেই সংখ্যাটা বেড়ে কত সংখ্যায় দাঁড়াবে এবং বাংলা থেকে কারা কারা মন্ত্রী পদের দাবিদার হতে পারবেন, সেই নিয়ে আপাতত জল্পনা তুঙ্গে। প্রসঙ্গত গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রিসভার মন্ত্রীদের নিয়ে নিজের বাসভবনে একটি বৈঠকের আয়োজন করেছিলেন। সেখানে দেশের সমস্ত পূর্ণ এবং প্রতিমন্ত্রীরা উপস্থিত ছিলেন। সামনেই লোকসভার বাদল অধিবেশন বসতে চলেছে। তার আগেই কার্যত মন্ত্রিসভায় রদবদল ঘটিয়ে ফেলতে চাইছেন প্রধানমন্ত্রী।

নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড-কে নতুন মন্ত্রিসভায় স্থান দেওয়া হতে পারে বলেও নতুন গুঞ্জন শুরু হয়েছে। গত সপ্তাহে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে দিল্লি পৌঁছেছিলেন নীতীশ কুমার। নীতীশের অবশ্য দাবি, বিষয়টি প্রধানমন্ত্রীর বিবেচনাধীন। তিনি যা সিদ্ধান্ত নেবেন, তাই হবে।