বৃষ্টিতেও ব্যবহার করা যাবে মোবাইল! আসছে নতুন ফিচার্স

7
বৃষ্টিতেও ব্যবহার করা যাবে মোবাইল! আসছে নতুন ফিচার্স

বর্তমান প্রযুক্তির সাক্ষী আমাদের আশাপাশের অনেক যান্ত্রিক কল্কবজা, যার মধ্যে আমাদের স্মার্ট ফোন অন্যতম। আগের দিনের স্মার্ট ফোন আর এখনকার স্মার্ট ফোনের মধ্যে দিন রাত্রীর পার্থক্য রয়ছে। এখন সহজেই মোবাইলের মধ্যে যদি জল লাগে তাহলে মোবাইলের তেমন কোনো ক্ষতি হয় না।

কিন্তু এখন যে ধরনের মোবাইল ফোন আসতে চলেছে সেটা নাকি আরও বেশী শক্তিশালী। নতুন ফোন বৃষ্টির মধ্যেও ব্যবহার করলে তেমন কোনো ক্ষতি হবে না। খুব শীঘ্রই নাকি এমন ফোন বাজারে আসতে চলেছে, যেটাতে ভেজা আঙুল দিয়ে টাইপ করলেও টাইপিং এ কোনো সমস্যা হবে না। তবে হ্যা এই সুবিধা কি সব ফোনেই পাবেন? তা কিন্তু নয়।

এই সুবিধা কেবল দিতে পারে আই ফোনই। তাই যদি এই সুবিধা নিতে চান, আর দেরি করবেন না তাহলে। তাড়াতাড়ি কিনে ফেলুন আই ফোন। বিশেষ প্রযুক্তি ব্যবহার করে এই ফোনের ডিসপ্লে খানিকটা বদলে ফেলা হয়েছে। তাই আপনি বৃষ্টির মধ্যেও স্পষ্ট ভাবে অক্ষর গুলো যাতে পরতে পারেন এমনকি টাইপ করতে পারেন তাঁর ওপরে নজর দেওয়া হবে।

আমরা জানি যদি মোবাইলের স্ক্রিনের ওপরে জল পরে তাহলে সেখানে চাপের সৃষ্টি হয়। তাই এবার চাপ সামলাতেও বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে। মোট কথা আর্দ্রতা ও চাপ নির্ধারণ করার জন্য ফোনে থাকবে সেন্সর। যেটা সময়ে এক্টিভেট হয়ে যাবে ও তাঁর কাজ শুরু করে দেবে।