গ্রামীন এলাকা থেকে একের পর এক মহিলা নিখোঁজ! ক্রমশ বাড়াচ্ছে উদ্বেগ

4
গ্রামীন এলাকা থেকে একের পর এক মহিলা নিখোঁজ! ক্রমশ বাড়াচ্ছে উদ্বেগ

গ্রামীন এলাকা থেকে একের পর এক মহিলা নিখোঁজ হয়ে যাচ্ছেন। এই বছরে প্রায় সাড়ে ৭০০ নিখোঁজ ডায়েরি জমা পড়েছে পুনের পিপড়ি চিচড়েতে। গত সাত মাস ধরে পুনে শহরের চিত্র ক্রমশ বদলে যাচ্ছে। ইতিমধ্যেই প্রায় শহর থেকে ৮৮৫ জন মহিলা নিখোঁজ হয়ে গিয়েছেন বলে জানা যাচ্ছে। যা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে।

মে মাসে 135 জন মহিলা নিখোঁজ হয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে জুন মাসে ১৮৬ জন মহিলাকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে রিপোর্ট জামা পড়েছে। পরিবারের তরফ থেকে এই মহিলাদের মিসিং রিপোর্ট দায়ের করা হয়েছে। যদিও এর মধ্যে ৩৯৬ জন মহিলাকে খুঁজে পাওয়া গিয়েছে।

এই মহিলারা এতদিন কোথায় ছিলেন এই বিষয়ে তাদের প্রশ্ন করা হলে তারা সকলেই জবাব দিয়েছেন তারা স্বেচ্ছায় নিখোঁজ হয়েছিলেন। যা উদ্বেগ আরো বাড়াচ্ছে। এত জন মহিলা যে স্বেচ্ছায় নিখোঁজ হয়ে যাবেন এমনটা বিশ্বাস হচ্ছে না পুলিশের। কেউ কেউ আবার বিয়ের পর শারীরিক এবং মানসিক অত্যাচার সহ্য করতে না পারার কথাও বলেছেন।

বাড়ি থেকে চাকরি করার অনুমতি না মেলায় অনেকে চাকরির খোঁজে বাইরে গিয়েছিলেন বলেও জানিয়েছেন। কেউ পছন্দের মানুষকে বিয়ে করার জন্য কেউ মানসিক ভারসাম্যহীন হওয়ায় বাড়ি থেকে বেরিয়ে গিয়ে ফিরে আসতে না পারার কথাও বলেছেন পুলিশের কাছে। আবার কিছু মহিলার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে।